Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩১ জুলাই, ২০১৯ ২৩:৪৬

টিউমার কাটতে গিয়ে চিকিৎসক কাটলেন শ্বাসনালী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

টিউমার কাটতে গিয়ে চিকিৎসক কাটলেন শ্বাসনালী

রংপুর মহানগরীর নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালে টিউমার অপারেশন করতে গিয়ে শ্বাসনালি কেটে দেওয়ায় ইব্রাহিম (৭০) নামে এক রাজমিস্ত্রির মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে এ ঘটনার পর মৃতের পরিবারকে দেড় লাখ টাকা ক্ষতিপূরণও দিয়েছে প্রতিষ্ঠানটি। ধাপ পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আল আমিন জানান, রংপুর নগরীর সিট কেল্লাবন্দ এলাকার বাসিন্দা ইব্রাহিম মিয়া (৭০) মেডিকেল পূর্বগেট এলাকায় অবস্থিত নর্দান মেডিকেল কলেজ হাসপাতালে টিউমার অপারেশনের জন্য যান মঙ্গলবার দুপুরে। বিকালে তার অপারেশন করান হাসপাতালটির মালিক ডা. জহুরুল ইসলামের পুত্র রোকনুজ্জামান পাভেল। অপারেশনের কিছুক্ষণের মধ্যে প্রচুর রক্তক্ষরণের কারণে ইব্রাহিমের মৃত্যু হলে নিহতের স্বজন ও এলাকাবাসী হাসপাতালে  বিক্ষোভ করেন। হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে সেখানে যাই।

ইব্রাহিমের ছোট ছেলে রুবেল সাংবাদিকদের জানান, নর্দানের  কর্মচারী মানিকের মাধ্যমে আমার পিতাকে টিউমার অপারেশনের জন্য ভর্তি করা হয়। মঙ্গলবার বিকালে ডা. জহুরুল হকের ছেলে ডা. রোকনুজ্জামান পাভেল অপারেশন করেন। পরে রোগীর জ্ঞান ফিরে না আসায় প্রচুর রক্তক্ষরণে তিনি মারা যান। মৃত্যুর খবর পাওয়া মাত্রই হাসপাতালে এর প্রতিবাদ করতে গেলে রোগীকে অপারেশন থিয়েটারে রেখেই চিকিৎসক, নার্সসহ সবাই পালিয়ে যান।

নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালের ম্যানেজার হামিদুল ইসলাম জানান, মেট্রোপলিটনের তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে দেড় লাখ টাকা দিয়ে বিষয়টি সমাধান করা হয়েছে।

স্থানীয় কাউন্সিলর আমিনুর রহমান জানান, ভুল অপারেশনের কারণেই রোগীর মৃত্যু হয়েছে। তবে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ এবং মৃতের স্বজনদের মধ্যে সমঝোতা হয়েছে।

নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. লাভলী জানান, এ ঘটনার পরিপ্রেক্ষিতে রোগীর স্বজনদের দেড় লাখ টাকা দেওয়া হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর