শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:১৯

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ

খুলনায় কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী কারাগারে

খুলনায় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাবেক কাস্টমস কর্মকর্তা জিল্লুর রহিম খান ও তার স্ত্রী মমতাজ খানকে কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল মহানগর সিনিয়র স্পেশাল জজ (দায়রা জজ) আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। জিল্লুর রহিম খান খুলনা কাস্টমস হাউসে অ্যাপ্রেইজার কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৬ সালে জিল্লুর রহিম খান ও তার স্ত্রী মমতাজ খানের সম্পত্তি অনুসন্ধান করে প্রায় ১৬ লাখ ১৫ হাজার ৬৫০ টাকার অবৈধ উপায়ে অর্জিত সম্পত্তির তথ্য পায় দুদক।

এ ঘটনায় ২০১৬ সালের ২১ জুলাই সোনাডাঙ্গা থানায় মমতাজ খানকে আসামি করে মামলা হয়। পরে ওই মামলার জিল্লুর রহিম খানকেও অভিযুক্ত করে ২০১৯ সালের ৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় দুদক।

মামলার বাদী দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফয়সাল কাদের বলেন, চার্জশিট দাখিলের পর থেকে জিল্লুর রহিম খান ও তার স্ত্রী মমতাজ খান পলাতক ছিলেন। পরে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণ করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর