বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

আগস্ট মাস ঘিরেই যত ষড়যন্ত্র হয়েছে

নানক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট মাস ঘিরেই যত ষড়যন্ত্র হয়েছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগস্ট মাস এলেই জাতি আতঙ্কিত হতে থাকে। আগস্ট মাসেই আওয়ামী লীগের বিরুদ্ধে যত  ষড়যন্ত্র হয়েছে। একটি দল  ষড়যন্ত্রের পথে হাঁটছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে গতকাল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।  মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের সাবেক নেতা ডা. দিলীপ রায়, গোলাম আশরাফ তালুকদার, মোর্শেদ কামাল, হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ। 

নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে সপরিবারে হত্যা করে ক্ষান্ত হয়নি। এই আগস্ট মাসেই নেত্রীর ওপর গ্রেনেড হামলা, সারা দেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল তারা। তিনি মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্‌বান জানান। শহীদ শেখ কামালের বহুমুখী প্রতিভা স্মরণের পাশাপাশি করোনা মহামারীতে জনগণের প্রতি দলীয় নেতা-কর্মীদের ভূমিকা তুলে ধরে বলেন, বাংলাদেশে করোনাকালীন সময়ে আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের নেতা-কর্মীরা কাজ করে যাচ্ছেন।

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রিপরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোশতাকের মন্ত্রিপরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে বা কেউ ক্ষোভে। এর প্রতিদান এক দিন তারা পাবেই। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনোদিন টিকতে পারেনি আর ভবিষ্যতেও পারবে না। দলের ভিতর ষড়যন্ত্র করলে কেউ পার পাবে না। আমরা এর জবাব দিতে প্রস্তুত আছি। যতবারই ষড়যন্ত্র হয়েছে, জননেত্রী শেখ হাসিনা তা সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন। ১/১১ তে যারা ষড়যন্ত্র করেছিলেন, তারা অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়েছেন।

সর্বশেষ খবর