বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা
বিদায় অনুষ্ঠানে চসিক মেয়র

আমৃত্যু মানুষের পাশে থাকার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সদ্যবিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, সাধারণ মানুষ ও চসিকের কর্মীদের যে ভালোবাসা পেয়েছি তাতে মনে করি আমি সফল। ১০০ ভাগ আত্মতৃপ্তি নিয়েই শেষ কর্মদিবস পার করছি। আমৃত্যু মানুষের পাশে থাকব। গতকাল দুপুরে নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত প্রীতি সম্মিলনে এভাবেই আবেগঘন বক্তব্য রাখেন তিনি। এ সময় পুরো মিলনায়তনে নেমে আসে নিস্তব্ধতা। আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘চসিকের কর্মকর্তা-কর্মচারীদের ৩১ বছরের সমস্যার সমাধান করেছি। সাড়ে ৩ বছর চেষ্টা করে প্রবিধানমালা অনুমোদন করিয়েছি। আগে গ্রেডেশন তালিকা টাঙিয়েছি। এর ভিত্তিতে পদোন্নতি হবে। চসিকের জন্য আরেকটা নতুন অর্গানোগ্রাম প্রক্রিয়াধীন আছে।

যখন দায়িত্ব নিয়েছিলাম চসিক কর্মীদের বেতন আসত মাসে ৯ কোটি টাকা, এখন তা ১৯ কোটি টাকা হয়েছে। এরপরও নিয়মিত বেতন-ভাতা দিতে সমর্থ হয়েছি।’

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে প্রীতি সম্মিলনে বক্তব্য রাখেন কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, ইসমাইল বালি, গিয়াস উদ্দিন, চসিক সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী প্রমুুখ। অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও সম্মাননা জানানো হয় ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের।

আ জ ম নাছির উদ্দিন বলেন, আজ আমি আপনাদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি, ক্ষমাপ্রার্থী। বিদায়কালে এটাই বলব, অনেক সময় আপনারা অফিসে এসে মর্যাদা অনুযায়ী বসতে পারেননি। এ জন্য আমি নিজেও কষ্ট পেয়েছি। আবার অনেককে সামনে না হয় বাইরে নিয়ে তিরস্কার করেছি। অনেকেই এসে দাঁড়িয়ে থেকেছেন, পরে চেয়ার দিতে বলতে হয়েছে। এ জন্য আজ আমার শেষ কর্মদিবসে আপনাদের কাছে আন্তরিকতাভাবে দুঃখ প্রকাশ করছি।    

সর্বশেষ খবর