শুক্রবার, ২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

করোনার টিকার চাহিদা বাড়ছে রংপুরে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে টিকা গ্রহণের চাহিদা। রংপুর স্বাস্থ্য বিভাগের কাছে আর মাত্র রয়েছে ৫৫ হাজার ডোজ করোনার টিকা। চাহিদা অনুয়ায়ী এই টিকা চলবে সর্বোচ্চ এক সপ্তাহ। এরপর কি হবে স্বাস্থ্য বিভাগও জানে না। প্রথম ডোজের টিকা নতুন করে আসার সম্ভাবনাও নেই। তবে স্বাস্থ্য বিভাগ বলছে আগের চেয়ে টিকা গ্রহীতার সংখ্যা কমেছে। দ্বিতীয় ডোজ দেওয়া হবে ৮ এপ্রিল থেকে। তবে বরাদ্দ কবে নাগাদ আসবে তারও কোনো নিশ্চয়তা নেই। রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে প্রথম ডোজের বরাদ্দ এসেছে প্রায় ৬ লাখ। বুধবার বিকাল পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৮৫৬ জনকে। স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানিয়েছে, প্রথম ডোজের টিকার নতুন করে বরাদ্দ না এলে লাখ লাখ মানুষ এই মহামারীর সময় টিকা গ্রহণ থেকে বঞ্চিত হবে।

গত ৩১ জানুয়ারি করোনার টিকার প্রথম ডোজ রংপুরে আসে। ৮ ফেব্রুয়ারি থেকে এর প্রয়োগ শুরু হয়। বিভাগে প্রতিদিন গড়ে ৮ থেকে ১০ হাজার মানুষ টিকা গ্রহণ করছে। বর্তমানে প্রথম ডোজের টিকা শেষ হওয়ার পথে। এর মধ্যে স্বাস্থ্য বিভাগ সিদ্ধান্ত নিয়েছে চলতি মাসের ৮ তারিখ থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। হাতে মাত্র ৬ থেকে ৭ দিন থাকলেও দ্বিতীয় ডোজ কবে নাগাদ আসবে এখনো এর কোনো নিশ্চয়তা পায়নি স্বাস্থ্য বিভাগ। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী জানান, এখন পর্যন্ত ৫৫ হাজারের মতো টিকা রয়েছে। দ্বিতীয় ডোজ ৮ এপ্রিল থেকে দেওয়া হবে। এ লক্ষ্যে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর