শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১ জুলাই, ২০২১ ২৩:০৭

লকডাউন মেনে চলুন

নিজস্ব প্রতিবেদক

লকডাউন মেনে চলুন
Google News

দেশবাসীকে লকডাউন বিধিনিষেধ মেনে চলার বিনীত অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে দলের নেতা-কর্মীদের খেটে-খাওয়া মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সীমিত পরিসরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান। 

তথ্যমন্ত্রী বলেন, জনগণের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে, এই করোনার হাত থেকে রক্ষা করতে সরকার লকডাউন ঘোষণা করেছে। তাই দেশবাসীকে বিনীতভাবে অনুরোধ জানাই, নিজের, পরিবারের এবং দেশের স্বার্থে সরকার যে নির্দেশনা দিয়েছে, তা পালন করার জন্য। করোনার নতুন ভ্যারিয়েন্ট অনেক বেশি শক্তিশালী, সংক্রামক এবং লকডাউন বিধিনিষেধের ব্যত্যয় হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়ে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সরকার এই লকডাউন কখনো প্রলম্বিত করতে চায় না। কিন্তু জনগণের স্বাস্থ্য সুরক্ষার জন্যই এ ব্যবস্থা নিতে হয়েছে। দীর্ঘদিন লকডাউন সমাধান বলেও আমরা মনে করি না। সবাই যদি স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলেন, তাহলে আমাদের পক্ষে করোনাকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ডা. জাফরুল্লাহ প্রসঙ্গে প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, জাফরুল্লাহ সাহেব বিএনপির সামান্য সমালোচনা করায় জাতীয় প্রেস ক্লাবে তাঁর দিকে বিএনপির নেতা-কর্মীরা যেভাবে তেড়ে গেল, এতেই প্রমাণ হয় বিএনপির নিজেদের মধ্যেই গণতান্ত্রিক চর্চা নেই।