বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

ইন্টারন্যাশনাল লিজিংয়ে পরিচালক নিয়োগ দিল হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের পরিচালনা বোর্ডে মামলায় অভিযুক্তদের বাদ দিয়ে নতুন পাঁচজনকে স্বাধীন পরিচালক নিয়োগ দিয়েছে হাই কোর্ট। গতকাল সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের দেওয়া এ সংক্রান্ত পূর্ণাঙ্গ আদেশ প্রকাশ হয়েছে।  নতুন নিয়োগ পাওয়া পরিচালকরা হলেন- অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ও সাউথইস্ট ব্যাংকের সাবেক সিইও সৈয়দ আবু নাসের বখতিয়ার, অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ এবং দুদকের সাবেক পরিচালক শফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মিটফুল করিম, আইনজীবী ব্যারিস্টার আশরাফ আলী এবং হিসাব বিষয়ে বিশেষজ্ঞ এনামুল হাসান এফসিএ। এ আর্থিক কোম্পানিটির চেয়ারম্যান (আদালত নিযুক্ত) এন আই খান ছাড়া বাকি পরিচালকরা মামলায় অভিযুক্ত। তাই নতুন করে এ পাঁচ ব্যক্তিকে স্বাধীন পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে হাই কোর্ট।

এর আগে পরিচালকদের নামের তালিকা বাংলাদেশ ব্যাংকে পাঠাতে এবং প্রত্যেক বোর্ড মিটিংয়ে যোগদানের জন্য তাদের সম্মানী হিসেবে ২৫ হাজার টাকা করে দিতে ইন্টারন্যাশনাল লিজিংকে নির্দেশ দেয় হাই কোর্ট। আদালতে কোম্পানিটির পক্ষে ছিলেন আইনজীবী মাহফুজুর রহমান মিলন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, কোর্ট কিছু ব্যক্তির নাম দিয়ে জানতে চাইল এদের বিরুদ্ধে কোনো মামলা বা গ্রেফতারি পরোয়ানা আছে কি না। তা দুদককে দিলাম। দুদক দেখল তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে। কোনো উপযুক্ত আদালত থেকে জামিন না নেওয়ার আগ পর্যন্ত তারা আইনের দৃষ্টিতে পলাতক। এ অবস্থায় তারা কোম্পানি চালাবে কীভাবে। এরপর আদালত কয়েকজন স্বাধীন পরিচালক নিয়োগ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর