মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ভবিষ্যৎ প্রজন্মের ক্ষতি করছে সরকার

নিজস্ব প্রতিবেদক

ভবিষ্যৎ প্রজন্মের ক্ষতি করছে সরকার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার ভবিষ্যৎ প্রজন্মের ভয়ংকর ক্ষতি করছে। হঠাৎ করেই কঠোর লকডাউন হয়ে গেল। এখন মানুষ যেমন খুশি তেমন চলছে। হাজার হাজার মানুষ একসঙ্গে চলাফেরা করছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠানই চলছে না। বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম যেন শিক্ষা না পায় সে ব্যবস্থাই করছে সরকার। গতকাল বিএনপি পরিচালিত কভিড-১৯ হেল্প সেন্টারের জন্য ওষুধসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জিয়া পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল কুদ্দুস এবং সঞ্চালনায় ছিলেন মহাসচিব অধ্যাপক এমতাজ আহমেদ। আরও বক্তব্য দেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

মির্জা ফখরুল বলেন, পৃথিবীর সব দেশেই করোনার একটা পরিকল্পনা করা হয়েছে। তারা যেমন টিকার জন্য পরিকল্পনা করেছে তেমনই মানুষকে বাঁচিয়ে রাখতে জীবন-জীবিকারও পরিকল্পনা করছে। একই সঙ্গে কীভাবে শিক্ষা প্রদান করা যায় তার জন্য তারা পরিকল্পনা করেছে। আমাদের এখানে কোনো পরিকল্পনা নেই। ভয়ংকর ক্ষতি করছে ভবিষ্যৎ প্রজন্মের। অনলাইন শিক্ষাব্যবস্থার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, অনলাইনে কারা পড়ে? একমাত্র যারা বিত্তশালী তারাই অনলাইনে পড়াশোনা করতে পারে আর তো কারও পক্ষে সম্ভব নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর