বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

রোহিঙ্গার বাংলাদেশি পাসপোর্ট নিয়ে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারীতে এক রোহিঙ্গা নাগরিককে জাতীয়তা সনদ দিয়ে বাংলাদেশি পাসপোর্ট করতে সহযোগিতার অভিযোগ উঠেছে মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। এ খবর প্রকাশ্যে আসার পর তোলপাড় সৃষ্টি হয়েছে এলাকায়।

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম জানান, ‘এক রোহিঙ্গা নাগরিক চেয়ারম্যানের সনদ নিয়ে পাসপোর্ট তৈরির বিষয়টি তদন্ত করছে পুলিশ। এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’ জানা যায়, গত ৯ জুন হাফিজুল্লাহ নামে এক  রোহিঙ্গাকে জাতীয়তা সনদ দেন ৮ নম্বর মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী।

সেখানে হাফিজুল্লাহর পিতার নাম নুরুল আমিন, মায়ের নাম শামসুন নাহার এবং ঠিকানা খলিল সওদাগর বাড়ি এবং গ্রাম মোজাফ্ফরপুর ৩ নম্বর ওয়ার্ড উল্লেখ করা হয়। কিন্তু ওই ঠিকানায় হাফিজুল্লাহ নামের কোনো ব্যক্তি নেই। ওই জাতীয়তা সনদ ব্যবহার করে পাসপোর্টও তৈরি করেছেন হাফিজুল্লাহ। গত ২৩ জুন সে পাসপোর্টের ফরম পূরণ জমা দেন।

এলাকাবাসীর অভিযোগ- আর্থিক লেনদেনের মাধ্যমে চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী রোহিঙ্গাকে পাসপোর্ট করতে সহযোগিতা করেছেন। এর আগেই চেয়ারম্যানের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ ওঠে।

এ বিষয়ে জানতে মেখল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীর মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করা না করার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর