রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

আইজিপির স্ত্রী পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবিরের অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- রুমা আক্তার ও তার স্বামী আসলাম মিয়া। বৃহস্পতিবার রাতে ঢাকার কেরানীগঞ্জ থানার আঁটিবাজারের ঘাটারচর টানপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গতকাল পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি পুলিশ কনস্টেবল নিয়োগে রুমা নামে ওই নারী পুলিশপ্রধানের স্ত্রী পরিচয়ে বিভিন্ন জায়গায় তদবির করে। গত ৭ নভেম্বর দুপুরে তিনি টাঙ্গাইলের এসপিকে ফোন দেন। এ সময় নিজেকে আইজিপির স্ত্রী পরিচয় দিয়ে পুলিশের কনস্টেবল পদে একজন প্রার্থীকে নিয়োগ দিতে চাপ দেন। এ ছাড়া এসএমএসে (খুদে বার্তায়) ওই প্রার্থীর তথ্য পাঠান।

জেলা পুলিশ এ ঘটনার বিস্তারিত জানিয়ে পুলিশ সদর দফতরকে অবহিত করে। পরে পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও প্রযুক্তি বিশ্লেষণ করে জানতে পারে এই নারী প্রতারণার সঙ্গে জড়িত। পরে ঢাকার কেরানীগঞ্জ এলাকায় রুমার অবস্থান শনাক্ত করে। বৃহস্পতিবার রাতে রুমা ও তার স্বামী আসলামকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় আইসিটি আইনে মামলা করা হয়েছে।

আইজিপির স্ত্রী ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা কনস্টেবল নিয়োগে কোনো ধরনের প্রতারণার কৌশল না নেওয়া এবং প্রতারক থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন। জানা গেছে, গ্রেফতার রুমার গ্রামের বাড়ি বাগেরহাটের চিতলমারী থানার রহমতপুরে। তিনি ঢাকার সাভার থানার লুটেরচরে স্বামী আসলামের সঙ্গে থাকেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর