বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
দ্বিতীয় মেয়াদপূর্তিতে আইজিপি

সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক

সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে

সময় চলে যায়, জীবন থেমে থাকে না। সংগঠনও জীবনের মতো। এজন্য পরিবর্তনের মধ্য দিয়ে, সংস্কারের মধ্য দিয়ে একটি সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমাদের প্রধান লক্ষ্য দেশ ও দেশের জনগণ। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। গতকাল সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে দ্বিতীয় মেয়াদপূর্তি উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, পুলিশের নিয়োগ, পদোন্নতি ও পদায়ন এ তিনটি জায়গায় কাজ করা খুব দরকার। সবার সহযোগিতায় কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগবিধিতে পরিবর্তন আনা হয়েছে। কনস্টেবল পদে ‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী নিয়োগ করা হয়েছে, যার সুফল দেশের জনগণ খুব শিগগিরই পাবে। এএসপি পদে নিয়োগবিধিতেও সংস্কার আনার সময় এসেছে।

আইজিপি বলেন, যে জাতি তাদের হিরোদের মর্যাদা দেয় না, সে জাতি নতুন কোনো হিরো পায় না। যে জাতি যত বেশি হিরো তৈরি করে, তারা তত বেশি এগিয়ে থাকে। আমাদের বেশি বেশি হিরো তৈরি করতে হবে। ভবিষ্যৎ নির্মিত হয় কীভাবে? অতীতের অভিজ্ঞতা এবং বর্তমানের সঞ্চয় তৈরি করে ভবিষ্যৎ। মাঝেমধ্যে অবশ্যই স্মৃতির তহবিলে কী আছে দেখা দরকার।

নিয়োগ, পদোন্নতি, পদায়ন- এ তিন জায়গায় অনেক কাজ করতে হয় উল্লেখ করে পুলিশপ্রধান বলেন, এজন্য দুই বছরে অনেক কাজ করেছি। নেতা হিসেবে আমি মনে করি সব ক্রেডিট পুলিশ সদস্যদের। আমরা মুজিববর্ষে গৃহহীনদের জন্য ৫২০টি বাড়ি বানিয়ে দিয়েছি। আমরা বাংলাদেশে লো কস্ট হাউজিংয়ের ধারণা প্রচলন করেছি, পরিবেশবাদী বাড়ির ধারণা প্রচলিত করেছি। আমরা শুধু বাড়িই বানিয়ে যাব না, নতুন ধারণারও প্রচলন করব। ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে তিনি বলেন, এটা প্রয়োগের ক্ষেত্রে আমাদের সতর্ক থাকতে হবে। দেশে-বিদেশে বিভিন্ন মহল ষড়যন্ত্র করার চেষ্টা চালাচ্ছে। এটা নিয়ে কোনো সমালোচনা হোক, আমরা চাই না। এটা দেশের জন্য, মানুষের নিরাপত্তার জন্য করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম,র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও এসবিপ্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজি কামরুল আহসান, পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজি খন্দকার গোলাম ফারুক, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর