শুক্রবার, ২০ মে, ২০২২ ০০:০০ টা

শিল্পকলায় ‘রাজার চিঠি’

সাংস্কৃতিক প্রতিবেদক

জাগরণী থিয়েটার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন করেছে তাদের দর্শকনন্দিত প্রযোজনার নাটক ‘রাজার চিঠি’। গত সন্ধ্যায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি। এটি ছিল নিয়মিত প্রযোজনার ৩৭তম মঞ্চায়ন। মাহফুজা হিলালী রচিত এ নাটকটির নির্দেশনায় ছিলেন দেবাশীষ ঘোষ। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন অনিকেত পাল বাবু, শাহানা জাহান সিদ্দিকা, জুলিয়েট সুপ্রিয়া সরকার, রফিকুল ইসলাম, সজীব ঘোষ, মোহানী মানিক, পল্লব সরকার, আশরাফুন্নেচ্ছা বর্ষা, শ্রেয়া সাহা, ইমন হোসেন, বিধান বিশ্বাস, মুন্নি আক্তার, শ্রাবণ সূত্রধর, সাব্বির হোসেন নাঈম, স্মরণ সাহা প্রমুখ।

আসামে বাংলা ভাষা আন্দোলনের শহীদদের স্মরণ : আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আসামে বাংলা ভাষা আন্দোলনের ১১ শহীদকে স্মরণ করেছে বাংলাদেশ গণসংগীত সমন্বয় পরিষদ।

গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় এ আয়োজন। শুরুতেই সব ভাষাশহীদ ও গতকাল প্রয়াত সাংবাদিক আবদুুল গাফ্‌ফার  চৌধুরীর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় গাফ্‌ফার  চৌধুরীর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটি সমস্বরে গাওয়া হয়।

গণসংগীত সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের আলোচনায় অংশ নেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সহসভাপতি কবি ড. মুহাম্মদ সামাদ। সাংস্কৃতিক পর্বে দলীয় সংগীত পরিবেশন করে ঋষিজ শিল্পীগোষ্ঠী, বহ্নিশিখা, স্বভূমি লেখক শিল্পী কেন্দ্র, ভিন্নধারা ও পঞ্চ ভাস্কর। একক সংগীত পরিবেশন করেন আলক দাসগুপ্ত, মাহবুব রিয়াজ, আরিফ রহমান ও আবিদা রহমান সেতু।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর