শুক্রবার, ২০ মে, ২০২২ ০০:০০ টা

মানুষের আস্থা অর্জন করেছে ভূমি মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি মন্ত্রণালয় আজ একটি পর্যায়ে এসেছে, মানুষের আস্থা অর্জন করেছে। গতকাল ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘ভূমি সেবা সপ্তাহ- ২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী। ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান সভায় সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন। দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রেকর্ডেড শুভেচ্ছা বার্তা প্রদর্শন করা হয়।

মন্ত্রী বলেন, আজ (গতকাল) ভূমি মন্ত্রণালয়ের প্রস্তাবিত তিনটি আইন মন্ত্রিপরিষদে পাস হয়েছে। ভূমি মন্ত্রণালয় ভূমি কর্মকর্তাদের পারফরমেন্স মনিটরিং করা শুরু করেছে।

অভ্যন্তরীণ প্রতিযোগিতায় পরিবেশ সৃষ্টি করেছে। এবার হতে প্রতি বছর ভূমিসেবা সপ্তাহে স্বচ্ছ, দক্ষ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা প্রদান ও বাস্তবায়নে বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মাঠপর্যায়ে ভূমি অফিসে কর্মরতদের পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অনুপ্রেরণা, উৎসাহ-উদ্দীপনা এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আজ ৮ বিভাগ থেকে আটজন শ্রেষ্ঠ সহকারী কমিশনারকে (ভূমি) নিজ পদবির ক্যাটাগরিতে ‘বিভাগীয় পর্যায়ে সেরা সহকারী কমিশনার (ভূমি)’ হিসেবে পুরস্কার দেওয়া হয়। আগামী ২২ মে সহকারী কমিশনার (ভূমি), কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, জোনাল সেটেলমেন্ট অফিসার, চার্জ অফিসার, সহকারী সেটেলমেন্ট অফিসার, উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার এবং সেটেলমেন্ট সার্ভেয়ারদের মধ্য থেকে জেলা ও জোনাল পর্যায়ে নিজ নিজ পদবির ক্যাটাগরিতে সেরা ভূমি কর্মকর্তাদের পুরস্কৃত করা হবে।

উল্লেখ্য, পুরস্কারের জন্য এবার একটি নীতিমালা তৈরি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর