বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

বরিশালে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ মানুষ, মন্দায় ব্যবসা-বাণিজ্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ সাধারণ মানুষ। অফিস-আদালত-ব্যাংক-বীমা ও ব্যবসাপ্রতিষ্ঠানে প্রতিদিন একাধিকবার বিদ্যুৎ বিভ্রাট হয়। এতে গৃহস্থের পরিবার ও অফিস-আদালত এবং ব্যবসাপ্রতিষ্ঠানের স্বাভাবিক পরিবেশ বিঘিœত হচ্ছে। ঈদের আগমুহূর্তে বিদ্যুৎ বিভ্রাটে ব্যবসায় দেখা দিয়েছে মন্দাভাব। তারা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়েছেন। এদিকে বরিশালে কোনো লোডশেডিং নেই দাবি বিদ্যুৎ বিভাগের।

বিদ্যুতের লোডশেডিং প্রায় ভুলেই গিয়েছিল বরিশালের মানুষ। কিন্তু সম্প্রতি প্রতিদিন তিন থেকে পাঁচ বার বিদ্যুৎ বিভ্রাটে পড়তে হচ্ছে তাদের। ভুক্তভোগীরা জানান, বিদ্যুৎ বিভ্রাটের কারণে অফিস-আদালত-ব্যাংক বীমায় স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। বিদ্যুৎ বিভ্রাট হলে ক্রেতারা দোকানে বসতে চান না। এতে   ব্যবসায়ও নেতিবাচক প্রভাব পড়ছে। ছেলেমেয়েদের লেখাপড়াসহ গৃহস্থালি কাজেও বিঘ্ন ঘটছে বিদ্যুৎ বিভ্রাটের কারণে। দিনে তিন থেকে পাঁচ বারও বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে বলে দাবি তাদের। তবে বিদ্যুৎ বিভাগের দাবি, বরিশালে কোনো লোডশেডিং নেই।

বরিশাল ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) উপবিভাগীয় প্রকৌশলী রুবেল কুমার দে জানান, বরিশাল সার্কেলে (বরিশাল মহানগর, ঝালকাঠি, নলছিটি ও পিরোজপুর) ৮৫ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ পাওয়ায় কোনো লোডশেডিং দেওয়া হচ্ছে না। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিদ্যুৎ ব্যবস্থাপনা করা হচ্ছে বলে তিনি জানান।

সর্বশেষ খবর