মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বাগমারায় কৃষক লীগ নেতা হলেন ১৫ হত্যা মামলার আসামি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

তাহেরপুর পৌরসভার প্রথম মেয়র আলো খন্দকারসহ ১৫ জনকে গলা কেটে হত্যা মামলার আসামি আবদুর রাজ্জাক সরকার ওরফে আর্ট বাবু। সেই আর্ট বাবু গতবার তাহেরপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। বিএনপির রাজনীতি করা ‘সরকার পরিবার’ থেকে উঠে আসা আর্ট বাবু তার নির্বাচনী পোস্টারে ব্যবহার করেছিলেন বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের ছবি। তবে দল তাকে মনোনয়ন দেয়নি। পৌর নির্বাচনে দলের মনোনয়ন না পেলেও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদকের পদ বাগিয়ে নিয়েছেন আত্মস্বীকৃত সর্বহারা ক্যাডার আর্ট বাবু। ১৫ জুলাই বাগমারা উপজেলা আওয়ামী কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে। সম্মেলনে মহসিন আলীকে সভাপতি ও আবদুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবুকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়।

আর্ট বাবুকে দলীয় পদে মনোনয়ন দেওয়ায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের একাধিক নেতা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, আর্ট বাবু তাহেরপুর পৌরসভার প্রথম মেয়র আলো খন্দকারকে তাহেরপুর কালিমন্দিরের সামনে শত শত লোকের সামনে জবাই করে হত্যা করে। নব্বই দশকে তার মদদে হত্যা করা হয় অন্তত ১৫ জনকে। এসব হত্যা মামলার প্রধান আসামি আর্ট বাবু। একাধিক হত্যা মামলায় দীর্ঘদিন কারাবাস শেষে এলাকায় ফেরেন স্থানীয় এমপি এনামুল হকের ছত্রছায়ায়।          

আবদুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবু বলেন, ‘সাংবাদিকদের কাছে আমার সব তথ্য আছে। বর্তমানে আমার নামে কোনো মামলা নেই।’

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল সরকারের কাছে জানতে চাইলে মোবাইল ফোনটি তার ব্যক্তিগত সহকারী রিসিভ করেন। তিনি বলেন, ‘স্যার অসুস্থ কথা বলতে পারবেন না।’ সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা জানান, তিনি আজই জেনেছেন সর্বহারা করতেন এমন একজনকে কৃষক লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। তিনি বিষয়টি সম্পর্কে খোঁজ নেবেন।

এমপি এনামুল হক বলেন, ‘কৃষক লীগের নেতারাই কৃষক লীগের নেতা বানাবে। আমি কীভাবে করব।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর