রবিবার, ২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিভাগীয় গণসমাবেশ সফল করতে বিএনপির মতবিনিময় শুরু

নিজস্ব প্রতিবেদক

গণসমাবেশ সফল করতে দলের বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছে বিএনপি। গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রথম দিনের মতবিনিময়ে চট্টগ্রাম ও খুলনা বিভাগের নেতারা অংশ নেন। এতে ভার্চুয়ালি যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় তিনি উপস্থিত নেতাদের গণসমাবেশ সফল করার বিষয়ে দিকনির্দেশনা দেন। এ ছাড়াও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ উপস্থিত ছিলেন। দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য জানান। তিনি জানান, দলের ঘোষিত বিভাগীয়/মহানগরী পর্যায়ের গণসমাবেশ কর্মসূচি সমাবেশ সফল করতেই বিভাগীয় পর্যায়ের দায়িত্বশীল নেতাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছেন বিএনপির শীর্ষস্থানীয় নেতারা। সংশ্লিষ্ট বিভাগের জেলা ও মহানগর বিএনপির সভাপতি কিংবা আহ্বায়ক, সাধারণ সম্পাদক বা সদস্য সচিব, সদস্য সচিব না থাকলে এক নম্বর যুগ্ম আহ্বায়ক কিংবা এক নম্বর সদস্য, দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা এতে অংশ নিচ্ছেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের দাবিতে রাজধানী ঢাকাসহ সারা দেশে দলের ১০টি সাংগঠনিক বিভাগীয় শহরে গণসমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। ২৮ সেপ্টেম্বর দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কর্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

আগামী ৮ অক্টোবর চট্টগ্রাম বিভাগে, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর