রবিবার, ২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পূর্বাচল প্রকল্পে আর সময় বৃদ্ধি নয় : গণপূর্ত সচিব

নিজস্ব প্রতিবেদক

পূর্বাচলের অসম্পন্ন কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন। তিনি বলেন, আর সময় বৃদ্ধি করা হবে না। গতকাল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল প্রকল্পের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে সংশ্লিষ্টদের তিনি এ নির্দেশনা দেন। গণপূর্ত সচিব বলেন, মানুষকে সুন্দর আবাসিক এলাকা উপহার দিতে এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে অনেক সময় পার হয়েছে। ঢিমেতালে কাজ করে প্রকল্প আর দীর্ঘায়িত করা চলবে না। প্রতিশ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। রাজউক চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, পূর্বাচল প্রকল্পে পানি সরবরাহে রাজউক স্বতন্ত্র প্রকল্প বাস্তবায়ন করছে। পৃথিবীর উন্নত অনেক শহরে খাবার ও রান্নার পানি এবং অন্যান্য পানি সরবরাহ সেবা লাইন পৃথক। পূর্বাচল নতুন উপশহর এবং আধুনিক সিটি। এখানে সেটা করা যায় কি না তা ভেবে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা, রাজউকের বোর্ড সদস্য এবং মন্ত্রণালয় ও রাজউকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সচিবের পরিদর্শনের সময় প্রকল্পসংশ্লিষ্টরা জানান, পূর্বাচল প্রকল্পটি ৬ হাজার ২২৭ একর জায়গা জুড়ে গড়ে তোলা হয়েছে। ইতোমধ্যে সিংহভাগ কাজ শেষ হয়েছে। ৩২০ কিলোমিটার সড়কের মধ্যে ২৯০ কিলোমিটার নির্মাণ কাজ শেষ পর্যায়ে। সংশোধিত সময়সীমা অনুযায়ী ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ করার কথা। যেভাবে চলছে নির্ধারিত সময়ে কাজ শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তাঁরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর