শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে বিপুল অস্ত্রের চালান উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

গান পাউডার, স্প্রিন্টারসহ বোমা তৈরির সরঞ্জাম ও গুলিসহ বিপুল পরিমাণ বিদেশি আগ্নেয়াস্ত্র জব্দ করেছে র‌্যাব। নগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকায় বৃহস্পতিবার সারা রাত অভিযান পরিচালনা করে এসব উদ্ধার করা হয়। গতকাল র‌্যাব-৫ এর সদর দফতরে সম্মেলন করে র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান। র‌্যাব জানায়, মহানগরীর কাটাখালী থানাধীন কাপাশিয়া পাহাড়পুর এলাকায় অভিযান পরিচালনা করে চারটি বিদেশি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন, ৮ রাউন্ড তাজা গুলি, ৪ রাউন্ড গুলির খোসা, ১ কেজি ১০০ গ্রাম গান পাউডার, ৭৫০ গ্রাম পাথর, স্প্রীন্টার হিসেবে ব্যবহৃত লোহার বল ও তারকাটা উদ্ধার করা হয়। এ ঘটনায় আতিকুর রহমান আতিক (৩৫), শাহীন আলী (২৫) ও মো. শহিদুলকে (২৬) আটক করে। তাদের সবার বাড়ি মতিহার থানা এলাকায়। র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন, রাজশাহীতে একটি বড় অস্ত্রের চালান সীমান্তবর্তী চর এলাকা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশের এলাকায় এসেছে। এ তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে র‌্যাব-৫ এর একটি দল কাপাশিয়া পাহাড়পুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী আতিকের বাড়িতে অপারেশন পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। আতিক অবৈধ অস্ত্রগুলো তার মুরগির খামারের পাশে একটি ছোট ঘরে রেখেছিল। পরবর্তীতে আতিক অস্ত্রগুলো বের করে দেয়। একই সঙ্গে তার মুরগির খামারে রাখা ককটেল বানানোর বিভিন্ন উপকরণও বের করে দেয়।

 পরে শাহীন ও শহিদুলকে আটক করা হয়।

                আটকরা জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, সীমান্তবর্তী এলাকা থেকে মো. তানজিম (২৭) ও আবদুর রহিমের (২৮) মাধ্যমে অস্ত্র-গুলি ও বিস্ফোরক তারা সংগ্রহ করেছে। তারা এসব স্বাধীনতাবিরোধী চক্রকে শক্তিশালী করতে ব্যবহার করত। তারা ওই চক্রের বিভিন্ন কর্তা ব্যক্তিদেরকে এসব অস্ত্র সরবরাহ করত। তাদের মূল লক্ষ্য ছিল রাজশাহীসহ দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করা।

                র‌্যাব আরও জানিয়েছে, সাম্প্রতিককালে উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান যা র‌্যাব আটক করেছে। আর আটকরা এলাকার চিহ্নিত শীর্ষ অস্ত্র ব্যবসায়ী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর