রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
বাজুসের সভায় বক্তারা

ভ্যাট ও মজুরি ছাড়া সোনা বিক্রি করবেন না

নড়াইল প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) নড়াইল শাখার মতবিনিময় সভা হয়েছে। গতকাল দুপুর ১টার দিকে নড়াইলের রূপগঞ্জে বেস্ট কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভা হয়।

সভায় বক্তারা বলেন, ‘সময় এসেছে। দেশের সব সোনা ব্যবসায়ীকে বাজুসের পতাকাতলে এক হতে হবে। আমরা সোনা ব্যবসায়ীরা ভাগ্যবান যে, সায়েম সোবহান আনভীরের মতো একজন বিচক্ষণ নেতৃত্ব আমরা পেয়েছি। বাজুস সভাপতির নেতৃত্বে নবজাগরণের সৃষ্টি হয়েছে। তাঁর হাত ধরেই এ ব্যবসা স্বর্ণযুগে ফিরেছে। দেশ ডিজিটাল হয়েছে। সোনা ব্যবসায়ীরাও ডিজিটাল হোন। সোনার গুণগত মান ঠিক রাখতে হবে এবং ভ্যাট ও মজুরি নিয়ে সোনা বেচা-কেনা করতে হবে। কেনার সময় অবশ্যই বিক্রেতার কাছ থেকে তার জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন নম্বর রাখতে হবে।’

সভায় ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, ‘ভ্যাট ও মজুরি দিয়ে সোনা কিনুন। এতে আপনারা লাভবান হবেন। দেশও লাভবান হবে। তাতে সবাই লাভবান হবেন। ভ্যাট ও মজুরি ছাড়া কেউ সোনা বিক্রি করবেন না। সারা দেশে বাজুস কর্তৃক নির্ধারিত রেটে সবাইকে সোনা বিক্রি করতে হবে।’ বাজুস নড়াইল জেলা শাখার সভাপতি স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। এ ছাড়া বাজুস নড়াইলের সাধারণ সম্পাদক চঞ্চল কুমার রায়ের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মাসুদুর রহমান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস?্য রকিবুল ইসলাম চৌধুরী। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি গুরুদাস স্বর্ণকার, লোহাগড়া উপজেলার সভাপতি নির্মল কুমার পোদ্দার, নড়াইলের সহ-সভাপতি দিলীপ কুমার রায় ও সাইফুল আলম প্রমুখ।

পরিশেষে নড়াইলে সব সোনা ব্যবসায়ীকে যৌথভাবে একটি হলমার্ক টেস্ট ল্যাব স্থাপনের আহ্বান জানান বক্তারা। এতে সোনা কেনা-বেচায় সঠিক মান ও দাম বজায় রেখে লাভবান হবেন সবাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর