বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বাগেরহাটে ব্যবসায়ীকে কুপিয়ে ৩০ লাখ টাকার স্বর্ণালংকার ছিনতাই

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে স্বর্ণ ব্যবসায়ী দীপক কর্মকারকে (৪১) পিটিয়ে ও কুপিয়ে আহত করে নগদ ২০ হাজার টাকা ও ৩০ লাখ টাকার স্বর্ণালংকার ছিনতাই করেছে কথিত জুয়েল বাহিনীর সদস্যরা। মঙ্গলবার রাত ৯টার দিকে মুরগিপট্টিতে এ ঘটনা ঘটে। পরে আহত স্বর্ণ ব্যবসায়ী দীপক কর্মকারকে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। দীপক কর্মকার মোরেলগঞ্জ উপজেলার সেরেস্তাদারবাড়ী এলাকার মৃত জীতেন্দ্রনাথ কর্মকারের ছেলে ও মোরেলগঞ্জ উপজেলা সদর বাজারের নিউ প্রভাত জুয়েলার্সের মালিক। পরে স্বর্ণ ব্যবসায়ী দীপক আটজনকে আসামি করে মামলা করলে পুলিশ ছয় আসামিকে গ্রেফতার করেছে। তারা হলেন- মোরেলগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অন রশিদের ভাই জুয়েল বাহিনীর প্রধান জুয়েল শেখ (৩০), স্থানীয় যুবলীগের আ. রহিম খান (৩০), আনোয়ার হাওলাদার (৩২), সুমন হাওলাদার (৩০), পান্না শেখ (৩০) ও জাহিদ (৩০)। সবার বাড়ি মোরেলগঞ্জ উপজেলা সদরের বিভিন্ন এলাকায়।

মোরেলগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন স্বর্ণ ব্যবসায়ী দীপক কর্মকার জানান, ‘জুয়েলসহ তার বাহিনীর সদস্যরা আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে মোরেলগঞ্জে ব্যবসা করতে দেওয়া হবে না বলেও হুমকি দেয়। আমি চাঁদা না দেওয়ায় দোকান বন্ধ করে টাকা ও স্বর্ণসহ বাসায় ফেরার পথে রাত ৯টার দিকে মোরেলগঞ্জ সদর বাজারের মুরগিপট্টি এলাকায় পৌঁছালে আমাকে কুপিয়ে ও পিটিয়ে জুয়েলসহ তার বাহিনীর সদস্যরা ৩০ লাখ টাকার স্বর্ণালঙ্কারের ব্যাগ ও ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয় নেতাদের হস্তক্ষেপে অলঙ্কারের ব্যাগটি ফেরত পেলেও নগদ ২০ হাজার টাকা, একটি স্বর্ণের চেন ও মানিব্যাগ ফেরত পাইনি। আমি হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই।’

এ বিষয়ে মোরেলগঞ্জ থানার ওসি সাইদুর রহমান বলেন, এজাহার নামীয় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। পরবর্তীতে রিমান্ডের শুনানি হবে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর