শিরোনাম
সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে ডেঙ্গুতে শিশুর মৃত্যু, আক্রান্ত ৫২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ডেঙ্গুর প্রকোপ বাড়ছেই। সর্বশেষ গতকাল নতুন করে ৫২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া একটি শিশুর মৃত্যু হয়। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৫২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে বেসরকারি হাসপাতালে ২১ এবং সরকারি হাসপাতালে ৩১ জন চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ণ চৌধুরী নামে ১১ বছরের এক শিশুর মৃত্যু হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বলেন, ডেঙ্গুর প্রকোপ কমছে না। তাই এ ব্যাপারে চিকিৎসার সঙ্গে সঙ্গে প্রতিরোধ ব্যবস্থাও গড়ে তুলতে হবে। ডেঙ্গুজ্বর থেকে বাঁচতে আমাদের নিজেদের মধ্যে সচেতনতা বৃদ্ধিসহ ডেঙ্গু প্রতিরোধে চসিকসহ অন্য সংস্থাগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত।

জানা যায়, চট্টগ্রামে চলতি বছর ডেঙ্গুজ্বরে মোট আক্রান্ত হয় ৩ হাজার ৬৫ জন। এর মধ্যে শুধু অক্টোবর মাসেই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ১ হাজার ৮৬১ জন। এর মধ্যেই মারা গেছেন ১৮ জন। আর আক্রান্তদের মধ্যে ২ হাজার ২৬০ জন নগরের এবং ৮০৫ জন বিভিন্ন উপজেলার। তাদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৩৮ জন, নারী ৭৮৬ জন ও শিশু ৭৪১।

সর্বশেষ খবর