শিরোনাম
সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পুলিশ সদস্যরা অপরাধে জড়ালে কোনো ছাড় দেওয়া হবে না

ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

ইউনিফর্মের আড়ালে পুলিশ সদস্যরা অপরাধে জড়ালে কোনো ছাড় দেওয়া হবে না বলে সতর্ক করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। গতকাল রাজধানীর মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট (পিওএম) পুলিশ লাইন্সে পুলিশ সদস্যদের সঙ্গে এক বিশেষ কল্যাণ সভায় তিনি এ কথা বলেন। দায়িত্ব পালন করতে গিয়ে কোনো বিপদ-আপদ এলে বা ব্যক্তিগত-পারিবারিক সমস্যায় সব সময় তিনি পাশে থাকবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।

ডিএমপি প্রধান বলেন, কনস্টেবল থেকে আইজিপি সবাই পুলিশ- সবাই একটি পরিবার। শরীরের কোনো অঙ্গে আঘাত পেলে যেমন পুরো শরীর কষ্ট পায়, তেমনি কনস্টেবলের গায়ে আঘাত লাগলে সেটা কমিশনারের গায়ে লাগে। পুলিশের ইজ্জত রক্ষা করতে হবে, ইউনিফর্মের সম্মান রক্ষা করতে হবে। ফোর্সের মানসিক শক্তি ও ইচ্ছা থাকলে যেকোনো অজেয়কে জয় করা সম্ভব।

এ জন্য ফোর্সের সঙ্গে কখনো সন্তান, কখনো ভাই, কখনো বন্ধুর মতো মিশতে হবে। তাদের ইচ্ছাশক্তিকে কাজে লাগাতে হবে। আবার দায়িত্ব পালনের সময় কমান্ডারের অবস্থানটা ধরে রাখতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের এমনভাবে দায়িত্ব পালন করা উচিত যেন অবসরে যাওয়ার পরও মানুষ মনে রাখে। বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ মোকাবিলায় কখনো ব্যর্থ হয় না। মহান স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রতিরোধকারীর গৌরবময় অংশীদার পুলিশ। সেই ’৭১ থেকে আজ পর্যন্ত যেকোনো ক্রান্তিলগ্নে পুলিশ বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ক্ষুণ্ণ হতে দেয়নি। ২০১৩/১৪-এর অগ্নিসংযোগ, বোমা হামলা, জঙ্গি বা কভিডের মতো প্রাকৃতিক মহামারি কোনো কিছুই পুলিশের মনোবলে চিড় ধরাতে পারেনি।

পিওএম দক্ষিণের ডিসি মোহাম্মদ মতিয়ার রহমানের সঞ্চালনায় বিশেষ কল্যাণ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম। সভায় ডিএমপির বিভিন্ন পদমর্যাদার সদস্যরা তাদের সুনির্দিষ্ট কিছু সমস্যা ও চাহিদার কথা কমিশনারের কাছে তুলে ধরেন। কমিশনার সবার বক্তব্য শোনেন এবং সমাধানের ব্যাপারে আশ্বস্ত করেন। অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর