শনিবার, ১২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

মেয়র প্রার্থীরা ঢাকামুখী, চোখ গণভবনে

রংপুর সিটি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

মেয়র প্রার্থীরা ঢাকামুখী, চোখ গণভবনে

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা সবাই এখন তদবির চালানোর সুবিধার্থে কেন্দ্রমুখী হয়েছেন। মেয়র পদে লড়তে যারা দলের মনোনয়ন নিতে চান আওয়ামী   লীগের কেন্দ্রীয় কমিটি তাদের আবেদনপত্র আহ্বান করবে। তাই মনোনয়নপ্রত্যাশীরা কেন্দ্রে ছুটতে শুরু করেছেন। এদের সবার চোখ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে। সূত্র জানায়, ২৩ বা ২৪ নভেম্বর মনোনয়ন বোর্ডের সভা হওয়ার কথা রয়েছে।

দু-এক দিনের মধ্যে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের আবেদনপত্র জমা  দেওয়ার জন্য আহ্বান করা হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর জীবনবৃত্তান্ত ও দলীয় পরিচয়, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে।

কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে ইতোমধ্যে একাধিক মনোনয়নপ্রত্যাশী ঢাকায় অবস্থান করছেন। কেউ কেউ দলের ওপর সারির নেতাদের কাছে তদবির শুরু করেছেন।

বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নৌকা মার্কার বিকল্প নেই। তাই দলের সভাপতি যাকেই মনোনয়ন দিন না কেন সবাই তার জন্য কাজ করবেন।

মেয়র পদে লড়তে আগ্রহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, আমি এখন ঢাকায় আছি। রংপুর   মহানগর আওয়ামী লীগ আগের চেয়ে অনেক শক্তিশালী বলে সিটি করপোরেশনে আওয়ামী লীগের এত বেশি প্রার্থী। তিনি আশা করেন, দল তাকে নিরাশ করবে না।

মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি বলেন, প্রস্তুত রয়েছি। দল যখন ডাকবে তখনই ঢাকা যাব। তিনিও আশা প্রকাশ করেন দল তাকে মনোনয়ন দেবে।

আরেক মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগ সহসভাপতি রেজাউল ইসলাম মিলন জানান, তিনি ঢাকা গিয়ে আবেদনপত্র জমা দেবেন। তিনি বলেন, মাঠপর্যায়ে আমার জনপ্রিয়তা রয়েছে। আশা করি দল আমাকে মনোনয়ন দেবে।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান    সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মহানগর নেতা রেজাউল ইসলাম মিলন, আবুল কাশেম, শ্রমিক লীগ নেতা আবদুল মজিদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউর জামান বাবু, লতিফুর রহমান মিলন প্রমুখ।

বিগত ২০১৭ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহমেদ ঝন্টু। তিনি জাতীয় পার্টির প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন।

এদিকে জাতীয় পার্টির একক প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কি না এ নিয়ে পরিষ্কারভাবে কেউ কিছু বলছেন না। তবে বিএনপির মহানগরের আহ্বায়ক সামছুজ্জামান সামু, বিগত নির্বাচনে বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা, যুবনেতা নাজমুল আলম নাজু নির্বাচনী প্রচারণায় রয়েছেন। রংপুর সিটি  নির্বাচনে ২৭ ডিসেম্বর ভোট গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর