মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

৮৩৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে অগ্রগতি ২৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অবকাঠামো ও শিক্ষা কার্যক্রম সম্প্রসারণের জন্য ৮৩৮ কোটি ৩৬ লাখ টাকার উন্নয়ন প্রকল্পে ধীরগতিতে হতাশা প্রকাশ করেছেন কুয়েটের নতুন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। তিনি বলেন, চার বছরের প্রকল্পটির মেয়াদ গত ৩০ সেপ্টেম্বর শেষ হওয়ার পর তা আরও এক বছর বৃদ্ধি করা হয়েছে। এ পর্যন্ত বাস্তবায়নে অগ্রগতি মাত্র ২৮ শতাংশ। গতকাল কুয়েটের প্রশাসনিক ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় কুয়েট ভিসি এসব কথা বলেন। দায়িত্ব গ্রহণের পর তিনি কুয়েটকে গবেষণা ও উদ্ভাবনীতে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে এ মতবিনিময় সভার আয়োজন করেন। ভিসি ড. মিহির রঞ্জন হালদার বলেন, উন্নয়ন প্রকল্পের আওতায় ২০টি প্রজেক্টের মধ্যে ১৪টির কাজ বর্তমানে চলমান রয়েছে। কিন্তু কোনো প্রজেক্টের কাজ শেষ হয়নি। এর মধ্যে ছাত্রদের দুটি আবাসিক হলের কাজ ৭০ ভাগ সম্পন্ন হয়েছে।

কিন্তু অনেক আগেই এ কাজ শেষ হওয়ার কথা ছিল। প্রকল্পের অনিয়ম তদন্তে কমিটি গঠন করা হয়েছে। অবশ্য তিনি ভূমি অধিগ্রহণে জটিলতা ও করোনার কারণে প্রকল্পের কাজে কিছুটা বিলম্ব হয়েছে বলে জানান। তিনি বলেন, প্রকল্পকে গতিশীল করা ও কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানো এখন বড় চ্যালেঞ্জ।

সংবাদ সম্মেলনে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবাহান মিয়া, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. এ এন এম মিজানুর রহমান ও রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর