শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে বেসরকারি আরেক কলেজে ভর্তি কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পাঁচ বেসরকারি কলেজে ভর্তি কার্যক্রম বন্ধ করার পর এবার আরও এক কলেজের ভর্তি কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। শিক্ষার্থী সংকট ও নিয়মিত অধ্যক্ষ না থাকা, প্রদত্ত ঠিকানায় গরমিলসহ নানা কারণে চট্টগ্রাম জিলা কলেজে ২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কোনো শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না।

জানা যায়, চট্টগ্রাম জিলা কলেজ একাদশে শিক্ষার্থী ভর্তির মাধ্যমে ২০১৬ সালে যাত্রা শুরু করে। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা- তিন বিভাগেই শিক্ষার্থী ভর্তি করায় প্রতিষ্ঠানটি। শুরুতে প্রতিষ্ঠানটির ঠিকানা নগরীর চকবাজারের অলি খাঁ মসজিদের সামনে উল্লেখ করা হলেও প্রতিষ্ঠানটি পাঁচলাইশের মির্জারপুল এলাকায় স্থানান্তর করা হয়। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান স্থান পরিবর্তন করলে শিক্ষা বোর্ডকে অবহিত করতে হয়। কিন্তু কোনো কিছু জানায়নি কলেজ কর্তৃপক্ষ। শিক্ষা বোর্ডের কর্মকর্তারাও পূর্বে প্রদত্ত ঠিকানায় গিয়ে কলেজটি খুঁজে পাননি।  চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক বলেন, কাগজে-কলমে যে ঠিকানা উল্লেখ করা আছে, সেখানে কলেজটি খুঁজে পাওয়া যায়নি। এ ছাড়াও কলেজটিতে অধ্যক্ষ নেই। দীর্ঘদিন ধরে কমিটি নেই, শিক্ষার্থী সংখ্যাও খুব কম। নিয়মিত শিক্ষকও তেমন নেই। এ অবস্থায় একটি শিক্ষাপ্রতিষ্ঠান চলতে পারে না। সবমিলিয়ে কলেজটির ভর্তি কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এর আগে আগ্রাবাদ এলাকার চট্টগ্রাম সিটি বিজ্ঞান কলেজ, কাজীর দেউড়ি এলাকার মেট্রোপলিটন কমার্স কলেজ, চকবাজার এলাকার ল্যাবরেটরি কলেজ, কোতোয়ালি এলাকার সিটি পাবলিক কলেজের ভর্তি কার্যক্রম বন্ধ করা হয়েছিল। এ ছাড়াও স্বাধীনতাবিরোধী ব্যক্তির নামে স্থাপন করা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন না করায় হাটহাজারীর ফজলুল কাদের চৌধুরী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর