বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে বইমেলা ৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে ৮ ফেব্রুয়ারি থেকে অমর একুশে বইমেলা শুরু হবে। চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম-সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে ২১ দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে।

এবারের মেলার বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ১৪ ফেব্রুয়ারি বসন্ত উৎসব উদযাপন। গতকাল টাইগারপাসে চসিক নগর ভবনের সম্মেলন কক্ষে মেলার প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়।

চসিকের শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি ও বইমেলা পরিষদের আহ্বায়ক কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহম্মেদ মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন। লিটন বলেন, একুশে বইমেলা স্বাধীন বাংলাদেশের ঐতিহ্যবাহী বইমেলাগুলোর অন্যতম। উৎসবমুখর বাঙালির প্রাণের উৎসব এই বইমেলা হয়ে ওঠে বাঙালির মিলন মেলা।

ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু জানান, অমর একুশে বইমেলা উপলক্ষে ১৮ জানুয়ারি থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়েবসাইট থেকে প্রকাশকরা স্টল বরাদ্দের ফরম সংগ্রহ করতে পারবেন। এবারের বইমেলায় বিদেশি কূটনৈতিক মিশন, বাংলা একাডেমি ও শিশু একাডেমিকে স্টল বরাদ্দের প্রস্তাব করলে সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এ ছাড়াও বইমেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার, শিশুতোষ কর্নার, স্মার্ট বাংলাদেশ কর্নার, মিডিয়া কর্নার, লেখক আড্ডা, নতুন বই মোড়ক উন্মোচনসহ মেলাকে সফল করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর