বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পয়োবর্জ্যরে অবৈধ সংযোগ বন্ধে ডিএনসিসির অভিযান

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বারিধারায় পয়োবর্জ্যরে সংযোগ ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধ করতে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। অভিযানে বারিধারা ১১ নম্বর রোডের চারটি বাড়ির সামনে ড্রেনে কলা গাছ দিয়ে সারফেস ড্রেন থেকে পয়োবর্জ্যরে অবৈধ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। বাড়ির মালিকরা নিজ থেকে এসব সংযোগ বন্ধ না করলে স্থায়ীভাবে বন্ধ করারও হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র। এ সময় ডিএনসিসি মেয়র বলেন, ‘দেশের সবচেয়ে অভিজাত এলাকা হিসেবে পরিচিত বারিধারার ৫৫০টি বাড়ির মধ্যে ৩৪২টির পয়োবর্জ্যরে সংযোগ সারফেস ড্রেনে দেওয়া হয়েছে। কোনোভাবেই পয়োবর্জ্য বা ব্ল্যাক ওয়াটার সিটি করপোরেশনের ড্রেনে, খালে, লেকে ঢুকতে পারবে না।

অনেক আগে থেকেই এ বিষয়ে তাদের জানিয়ে আসছি, সচেতন করে আসছি। গণবিজ্ঞপ্তিও দিয়েছি, কিন্তু তারা কথা শোনেননি। তাই বাধ্য হয়ে আমরা অভিযান শুরু করলাম। আমাদের অভিযান অব্যাহত থাকবে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাসার সামনে গিয়ে ড্রেনগুলো আমরা কলা গাছ দিয়ে বন্ধ করে দিচ্ছি।’

অভিযানে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর