রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নেতাদের মুক্তির দাবি জানাব না তাদের মুক্ত করব : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তাঁদের দলের যে নেতারা গ্রেফতার অবস্থায় রয়েছেন তাঁদের প্রসঙ্গে বলেছেন, আমরা মুক্তির দাবি জানাব না; আমরা তাঁদের মুক্ত করব। তিনি বলেন, কোনো ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানোর জন্য জনগণ রাস্তায় নামলে ওই সরকার কোনো শক্তিতেই আর টিকে থাকতে পারে না।

তিনি গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির গ্রেফতার নেতাদের মুক্তির দাবিতে ঢাকা জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করছিলেন।

গয়েশ্বর বলেন, আজকে অর্থনীতি দুর্নীতির কাছে হারিয়ে গেছে। রাজকোষ খালি, বেতন দেওয়ার টাকাও থাকবে না।

তিনি বলেন, অর্থনৈতিক যে অবস্থা শেখ হাসিনার যদি ন্যূনতম মস্তিষ্ক ঠিক থাকত তাহলে তিনি রাষ্ট্রের দায়িত্ব ছেড়ে দিতেন। কারণ এই অর্থনৈতিক দৈন্যদশায় তাঁর পক্ষে রাষ্ট্র পরিচালনা কঠিন। এর পরে যারা রাষ্ট্রক্ষমতায় যাবে তাদের পক্ষে রাষ্ট্র চালাতে গিয়ে অনেক কাঠখড় পোড়াতে হবে।

এই যে টাকাগুলো চলে গেল এ টাকা উদ্ধার করা, যারা টাকাগুলো লুট করেছে তাদের বিচারের আওতায় আনা- এটি একটি দীর্ঘমেয়াদি কাজ। এ অবস্থার মধ্যে আজকে দেশটা অন্ধকারের দিকে যাচ্ছে।

আদালতের আচরণ আর গরিবের আচরণের মধ্যে কোনো পার্থক্য নেই দাবি করে তিনি বলেন, কারণ সরকার সব আদালতকে আয়ত্ত করেছে, এমনভাবে আয়ত্ত করা হয়েছে অর্থাৎ সরকারের পক্ষ থেকে যা বলা হয় আদালত সেটাই করে। আদালত তার নিজস্ব বিচার, বিবেক-বুদ্ধি এবং আইনকে অনুসরণ করতে ভয় পায়।

নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, বিএনপি নেতা বেনজীর আহমেদ টিটু, মহিলা দল সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর