রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ব্রুনাই ও কসোভোর সঙ্গে নতুন সম্পর্ক চান মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ব্রুনাই দারুসসালাম ও কসোভো প্রজাতন্ত্রের সঙ্গে সম্পর্কের নতুন দ্বার উন্মোচন করতে চান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। দুই দেশের সঙ্গে পর্যটন, ব্যবসা-বাণিজ্য ও জনশক্তি নিয়ে কাজ করার আগ্রহ ব্যক্ত করেছেন আরিফ। একই সঙ্গে তিনি দেশ দুটির সিটি কাউন্সিলের সঙ্গে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ‘সিস্টার সিটি’র সম্পর্ক গড়ে তোলার আগ্রহ দেখিয়েছেন। গতকাল দুপুরে নগরভবনে ঢাকাস্থ ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হারিছ বিন ওথমান ও কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গানার ইউরোয়ার সৌজন্য সাক্ষাৎকালে মেয়র আরিফ তার এই আগ্রহ ব্যক্ত করেন। দুই দেশের রাষ্ট্রদূতও সিলেটের সঙ্গে নিজ নিজ দেশের সম্পর্ক আরও জোরদার করার প্রতিশ্রুতি দেন। 

সৌজন্য বৈঠককালে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আধ্যাত্মিক ও পর্যটন নগর সিলেটে ব্রুনাই দারুসসালাম ও কসোভো প্রজাতন্ত্রের পর্যটকরা আসতে পারেন। আমাদের প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে তারা মুগ্ধ হবেন। এ ছাড়া এখানে তারা ব্যবসা-বাণিজ্যও করতে পারেন।’

সিলেট সিটি করপোরেশনের সঙ্গে ঢাকাস্থ ব্রুনাই দারুসসালাম ও কসোভো প্রজাতন্ত্রের সিটি কাউন্সিলের সঙ্গে ‘সিস্টার সিটি’র সম্পর্ক গড়ে তোলার প্রস্তাব দেন মেয়র আরিফ।

সৌজন্য বৈঠককালে ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হারিছ বিন ওথমান বলেন, ব্রুনাই বাংলাদেশ থেকে বিভিন্ন ক্ষেত্রে দক্ষ, অদক্ষ শ্রমিক নিয়ে থাকে। এতে দুই দেশের মধ্যে মধুর সম্পর্ক তৈরি হয়েছে। বৈঠককালে উপস্থিত ছিলেন- সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সিটি কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান পরামর্শক (শিক্ষা) অধ্যাপক হায়াতুল ইসলাম আখঞ্জি, সচিব ফাহিমা ইয়াসমিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর