শুক্রবার, ১০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নিখোঁজ দুই শিক্ষার্থী চার দিন পর উদ্ধার

পাচারকারী চক্রের নারী গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ থেকে নিখোঁজের চার দিন পর দুই শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মানব পাচারকারী দলের এক নারী সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গতকাল দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। উদ্ধার হওয়া একজন মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী অপরজন অষ্টম শ্রেণির শিক্ষার্থী। এ বিষয়ে বুধবার নিখোঁজ হওয়া এক শিক্ষার্থীর বাবা সাটুরিয়া থানায় মামলা দায়ের করেন। সাটুরিয়ার লেবু মিয়ার মেয়ে নুসরাত জাহান তানজিনা (২১) দীর্ঘদিন ধরে ঢাকায় চাকরি করেন। পরিবারকে কিছু না জানিয়ে  নুসরাত এই দুই শিক্ষার্থীকে চাকরি দেওয়ার কথা বলে ঢাকায় হৃদয় নামের এক ছেলের কাছে নিয়ে যান। সেখানে হৃদয় দেহ ব্যবসায় রাজি করাতে তাদের ওপর নির্যাতন চালায়। এদিকে  দুই শিক্ষার্থীর পরিবারের লোকজন তানজিনাকে মেয়েদের ফিরিয়ে আনার জন্য চাপ দিতে থাকেন। তাতে কাজ না হওয়ায় থানায় অভিযোগ করেন এক শিক্ষার্থীর বাবা। পুলিশের কথা মতো তানজিনা হৃদয়কে ওই দুই শিক্ষার্থীকে বাড়িতে পাঠিয়ে দিতে বলেন। বুধবার সন্ধ্যার পর হৃদয় তাদের বাড়ির উদ্দেশে গাড়িতে উঠিয়ে দেয়।

তারা মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ডে নামার পর পুলিশ তাদের উদ্ধার করে।

তানজিনা জানান, হৃদয়ের সঙ্গে ফেসবুকে পরিচয় তার। এর পর  অভাবের কারণে ঢাকায় গিয়ে হৃদয়ের কথায় সে বিভিন্ন হোটেলে গিয়ে দেহ ব্যবসা করেন। ওই দুই শিক্ষার্থীকে সে হৃদয়ের কাছে পাঠিয়ে ছিলেন। কিন্তু ওই শিক্ষার্থীদের পরিবার ও পুলিশের চাপে তাদের ফিরিয়ে দেওয়া হয়। 

পুলিশ সুপার গোলাম আজাদ খান জানান, সাটুরিয়াতে একই দিনে দুই শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনা ঘটে। পুলিশ বিষয়টি তদন্ত করে জানতে পারেন নুসরাত নামের এক নারী ওই দুই শিক্ষার্থীকে চাকরির লোভ দেখিয়ে ঢাকায় নিয়ে গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর