শুক্রবার, ১০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

শিক্ষা সফরের বাসে আগুন প্রাণে বাঁচল ৭২ জন

প্রতিদিন ডেস্ক

শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় একটি শিক্ষা সফরের বাসে আগুন লাগে। তবে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বাস থেকে লাফিয়ে পড়ে আত্মরক্ষা করেন। বাসটি সম্পূর্ণ পুড়ে যায়। বাস থেকে লাফিয়ে নামার সময় অন্তত ১০ জন আহত হন। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আধঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। গত সন্ধ্যায় গাজীপুর মহানগরের হারিনাল এলাকার গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষা সফরের বাসে এ আগুন লাগে। বাসটিতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ ৭২ জন ছিলেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক ইয়াকুব আলী। তিনি জানান, বার্ষিক শিক্ষা সফরে গতকাল সকালে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে গিয়েছিলেন।

রামপুরায় আগুনে পুড়ে একজনের মৃত্যু : রাজধানীর রামপুরায় একটি পাঁচতলা ভবনের ছাদে নির্মিত একটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গতকাল রাত পৌনে ৮টার দিকে এই ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম আবদুল হাই জামালী বিপু (৪৫)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া শাখার প্রধান (ভারপ্রাপ্ত) শাহজাহান সিকদার বলেন, উলন রোডের পলাশবাগের একটি পাঁচতলা ভবনের ছাদে নির্মিত একটি কক্ষে রাত পৌনে ৮টার দিকে আগুন লাগে। আগুনে আবদুল হাই জামালী বিপু নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে জানিয়েছেন তার ভাই আবু সাইদ সোহাগ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিগারেট থেকে এই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর