মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

দেশে পর্যাপ্ত খাদ্যপণ্য মজুদ থাকলে মূল্যবৃদ্ধি কেন?

ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্যপণ্য মজুদ থাকলে বাজারে মূল্যবৃদ্ধি হচ্ছে কেন? সরকারের কাছে তার জবাব চাই। গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে রমজান ও ঈদুল ফিতর সামনে রেখে প্রস্তুতিমূলক বৈঠক শেষে দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে মর্মে আশ্বস্ত করে জনসাধারণকে আতঙ্কিত হয়ে বেশি কেনাকাটা থেকে বিরত থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

ড. খন্দকার মোশাররফ বলেন, জিনিসপত্রের দাম হু হু করে বাড়ছে। রমজানে মানুষ কীভাবে চলবে তা ভেবে দিশাহারা। এর মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আশ্বস্ত করা হয়েছে, দেশে নাকি নিত্যপণ্যের মজুদ প্রচুর আছে। জনগণকে বলা হয়েছে, আতঙ্কিত হয়ে বেশি কেনাকাটা করবেন না। তিনি বলেন, যদি এত মজুদ থাকে তাহলে কেনাকাটা করলে অসুবিধা কোথায়? আসলে কেনাকাটাই তো করতে পারছে না। চিনির দাম ১২০ ও গরুর মাংসের কেজি ৮০০ টাকা। গরু ও মুরগির মাংস ভাগ করে কেনাকাটার রেওয়াজ এ দেশে ছিল না। ইলিশ মাছ কেটে ২০০-২৫০ গ্রাম করে কেনার রেওয়াজ ছিল না। আজ বাজারে তা দেখা যাচ্ছে।

জিয়া পরিষদের উদ্যোগে আয়োজিত ‘মৃত্যুকূপে ধাবমান বাংলাদেশ’ নামে গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আবদুল কুদ্দুস। এ সময় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, জিয়া পরিষদের আবদুল্লাহিল মাসুদ, অধ্যাপক শফিকুল ইসলাম, ড. আবু জাফর প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর