শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বরিশালে প্রয়াত মেয়র কামালের স্ত্রী ও দুই সন্তানকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) বিএনপির মনোনয়নে নির্বাচিত সাবেক মেয়র প্রয়াত আহসান হাবীব কামালের স্ত্রী এবং তার দুই সন্তানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১২ এপ্রিল দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ে উপস্থিত থাকতে তাদের নোটিস দেওয়া হয়েছে। ওই দিন তাদের সম্পদ বিবরণী যাচাই করবে দুদক কর্মকর্তারা। ২ এপ্রিল দুদক বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল কাইয়ুম হাওলাদার স্বাক্ষরিত নোটিসপ্রাপ্তরা হলেন- প্রয়াত সাবেক মেয়র কামালের সহধর্মিণী হোসনে আরা বেগম, একমাত্র ছেলে কামরুল আহসান রূপন এবং একমাত্র মেয়ে মালিহা বেগম। নোটিসে তাদের নামে থাকা রিভার আইল্যান্ড ইন্ট্রিগেশন লিমিটেডের আর্টিকেল অব মেমোরেনডাম, কোম্পানির মূলধনের উৎসসংক্রান্ত কাগজপত্র, কোম্পানির শেয়ার পরিবর্তনসংক্রান্ত কাগজপত্র, আয়কর নথির সত্যায়িত অনুলিপি, আয়কর নথিতে উল্লেখিত সব স্থাবর-অস্থাবর সম্পদের দলিলের সত্যায়িতি অনুলিপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ ১২ এপ্রিল সকাল ১১টায় দুদক বিভাগীয় কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। এ বিষয়ে কামরুল আহসান রূপন বলেন, আয়কর নথির সত্যায়িত অনুলিপি বা কোনো দলিলের সত্যায়িত কপি চাওয়া হয় তা তিনি কখনো শোনেননি। স্রেফ রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে তাদের এ নোটিস দেওয়া হয়েছে।

রূপনের দাবি তার বাবা আহসান হাবিব কামাল বিএনপির রাজনীতি করতেন। তিনি পৌর কমিশনার, চেয়ারম্যান এবং সিটি মেয়র ছিলেন। ২০১৪, ২০১৬ এবং ২০১৮ সালেও দুদক এ ধরনের চিঠি দিয়েছিল তার বাবাকে। গত বছর ৩০ জুলাই তার বাবার মৃত্যুর আগে সব নোটিসের জবাব দুদককে দিয়েছেন বলে দাবি রূপনের।

দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল গাফফার বলেন, প্রয়াত আহসান হাবিব কামাল পরিবারের সম্পদের হিসাব চেয়ে অনেক আগেই নোটিস দেওয়া হয়েছিল। এর মধ্যে তারা সম্পদের বিবরণী জমা দিয়েছেন। ১২ এপ্রিল তাদের উপস্থিতিতে সম্পদ বিবরণী যাচাই করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর