মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ঐকমত্য ছাড়া শান্তি স্থায়ী রূপ পায় না : রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

ঐকমত্য ছাড়া শান্তি স্থায়ী রূপ পায় না : রওশন এরশাদ

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, জাতীয় ঐকমত্য ছাড়া শান্তি ও সমৃদ্ধি স্থায়ী রূপ পেতে পারে না। জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা বজায় রাখতে বদ্ধপরিকর। শত প্রতিকূলতা, বাধা-বিপত্তি ও বৈরিতার মধ্যেও দেশে সুশাসন সুসংহতকরণ এবং গণতন্ত্র চর্চা ও উন্নয়নে তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে আমাদের কাজ করে যেতে হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে গতকাল জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ অধিবেশনের সমাপনী বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্থাপিত প্রস্তাবের ওপর সমাপনী আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেন, সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দু হলো সংসদ। নাগরিক জীবনের জরুরি ও জনগুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে সংসদ কার্যকর ভূমিকা পালন করবে এটাই জনগণ আশা করে।

 রাজনৈতিক মতপার্থক্য এবং নীতি-আদর্শের ভিন্নতা থাকতে পারে। কিন্তু সংসদকে গণতন্ত্র ও উন্নয়নের কেন্দ্রবিন্দুতে পরিণত করার ক্ষেত্রে কোনো ভিন্নতা থাকতে পারে না। রওশন এরশাদ বলেন, আশা করছি একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য পরিবেশে সংবিধানের ধারাবাহিকতা রক্ষা করেই আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় পার্টি সেই নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সব রকমের প্রস্তুতি গ্রহণ করছে।

বিরোধী দলের নেতা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিম্ন মধ্যবিত্ত ও দারিদ্র্য মানুষের জীবনে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। দুঃখজনকভাবে অগ্নিকান্ড যেন নিত্যদিনের সঙ্গী হয়ে উঠছে। এতে দেশের অর্থনীতিতে অপূরণীয় ক্ষতি সাধন হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনা বিভিন্ন ক্ষেত্রে আমাদের অসতর্কতা, অব্যবস্থাপনা ও দায়িত্ব অবহেলার চিত্র সামনে এনেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর