বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩ ০০:০০ টা

জেএমবির নারী সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) পরোয়ানাভুক্ত নারী সদস্যকে ১৩ বছর পর গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল ভোর ৫টায় রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেএমবির পলাতক আসামি উম্মে কুলসুম ওরফে তামান্না ওরফে পারুমী ওরফে পারুলকে গ্রেফতার করা হয়েছে। তিনি রাজধানীর কদমতলী থানার একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি। তিনি জেএমবির সক্রিয় সদস্য আবু বক্কর সিদ্দিককে বিয়ে করেন। এরপর থেকে সক্রিয়ভাবে জেএমবির বিভিন্ন কাজে অংশ নেন।

২০১০ সালে কদমতলী থানায় তার বিরুদ্ধে একটি মামলা হওয়ার পর থেকে কুলসুম পলাতক ছিলেন। প্রথম দিকে কিছু দিন ঢাকার মগবাজারে তার এক বান্ধবীর বাসায় আত্মগোপন করেন। পরে তিনি টঙ্গী এলাকার বিভিন্ন মাদরাসায় চাকরি ও বসবাস করেন। এ সময় উম্মে কুলসুম নিজের পরিচয় সম্পূর্ণরূপে আড়ালের চেষ্টা করেছেন।

তিনি তার প্রকৃত পরিচয় গোপন করে গাজীপুরের মির্জাপুর সিটপাড়ার ভোটার হন এবং নিজ নামসহ বাবা-মায়ের নাম পরিবর্তন ও নতুন জন্ম সনদ তৈরি করে ভোটার হন। ভোটার আইডিতে তার নাম আসিয়া বলে উল্লেখ রয়েছে।

আসলাম খান জানান, পরবর্তী সময়ে তিনি আসিয়া নামে সবার কাছে পরিচয় দিতেন। সর্বশেষ তিনি মিরপুর-১২ এলাকায় আসিয়া নামে বসবাস শুরু করেন। তার বিরুদ্ধে ভিন্ন ভিন্ন মামলায় মোট তিনটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর