শনিবার, ১৩ মে, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ভুটান-বাংলাদেশ সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন করেছে ফেয়ার গ্রুপ

ভুটানের পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফেয়ার গ্রুপের উচ্ছ্বসিত প্রশংসা করে ঢাকা সফররত ভুটানের পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী ডা. তান্ডি দর্জি বলেছেন, ভুটানের তরুণদের দক্ষতা উন্নয়নে অসাধারণ সমর্থন দিয়ে ফেয়ার গ্রুপ দুই দেশের মধ্যে সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন করেছে। আগামীতে তা অব্যাহত রাখার এবং বিনিয়োগ ও বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর জন্য তিনি ফেয়ার গ্রুপের প্রতি আহ্বান জানিয়েছেন। বাংলাদেশে পাঁচ দিনের সরকারি সফরের দ্বিতীয় দিনে ফেয়ার গ্রুপ চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুবের সঙ্গে তার বনানীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন ভুটানের পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী। ময়মনসিংহ মেডিকেল কলেজে এমবিবিএস অধ্যয়নকালের স্মৃতিচারণ করে ডা. দর্জি বলেন, এ দেশে কাটানো ৭ বছর আমার জীবনে অত্যন্ত মূল্যবান। বাংলাদেশ আমার সেকেন্ড হোম। ভুটানের পররাষ্ট্রমন্ত্রী ডা. তান্ডি দর্জি জানান, বাংলাদেশ থেকে মাত্র ৭০ কি.মি দূরে ভুটান তার দক্ষিণাঞ্চলে আড়াই হাজার একর জমি নিয়ে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে।

সেখানে বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণে বিশেষ আইন প্রণয়ন এবং সব ধরনের অবকাঠামোগত সুবিধা নিশ্চিত করা হয়েছে। এই বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার জন্য তিনি ফেয়ার গ্রুপের প্রতি অনুরোধ জানান।

ভুটানের একদল তরুণ-তরুণীকে গত বছর স্মার্ট ফোন, কনজুমার ইলেকট্রনিক্স ও অটোমোবাইল সার্ভিসিংয়ে দীর্ঘ এক মাসের আবাসিক প্রশিক্ষণ দেওয়ায় ফেয়ার গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানান পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্য মন্ত্রী ডা. দর্জি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর