শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা
মনিটরিং কমিটি পুনর্গঠন

সোমবার সুপ্রিম কোর্টে ফুলকোর্ট সভা

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের সব বিচারপতির অংশগ্রহণে ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আগামী সোমবার বিকাল সাড়ে তিনটায় সুপ্রিম কোর্টের প্রশাসনিক ভবনে এই সভা অনুষ্ঠিত হবে। গতকাল হাই কোর্ট বিভাগের            ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। সাধারণত বছরে দুই-তিনবার ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। প্রধান বিচারপতি উচ্চ ও অধস্তন আদালত ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে থাকেন।

এদিকে দেশের অধস্তন আদালতে মামলাজট কমাতে এবং বিচার প্রক্রিয়ায় স্বচ্ছতা ও গতিশীলতা আনতে মনিটরিং কমিটি পুনর্গঠন করা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সম্প্রতি এই সিদ্ধান্ত দেন। এতে হাই কোর্ট বিভাগের আট বিচারপতিকে দায়িত্ব দিয়ে আট বিভাগের জন্য পৃথক আটটি কমিটি গঠন করা হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী বিচারপতি মোস্তফা জামান ইসলাম (ঢাকা), বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন (খুলনা), বিচারপতি জাফর আহমেদ (বরিশাল), বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা (চট্টগ্রাম) বিচারপতি এস এম কুদ্দুস জামান (সিলেট), বিচারপতি মো. জাকির হোসেন (ময়মনসিংহ), বিচারপতি মো. আখতারুজ্জামান (রাজশাহী), বিচারপতি শাহেদ নূরউদ্দিন (রংপুর) বিভাগীয় মনিটরিং কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তাদের সাচিবিক সহায়তা দেবেন বিচার বিভাগীয় কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর