শিরোনাম
শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৯ রোগীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৯ রোগীর অপারেশন

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে বিনামূল্যে আরও ৩৯ জন গরিব-দুস্থ রোগীর চোখের অপারেশন করা হয়েছে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দিনব্যাপী এ ফ্রি অপারেশন অনুষ্ঠিত হয়। এই উদ্যোগে সহযোগী হিসেবে ছিল ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং এ কে এম আবু তাহের ফাউন্ডেশন। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. মজুমদার গোলাম রাব্বি, ডা. আক্তার ফেরদৌসি জাহান এবং ডা. তাসরুবা শাহনাজ। রোগীদের মধ্যে ৩৮ জনের চোখের ছানি অপারেশন এবং একজনের মাংস বৃদ্ধিজনিত সমস্যায় অপারেশন করা হয়। চোখের ছানি অপারেশনের উপকারভোগী রওশন আরা বলেন, অনেকদিন ধরেই চোখে ঠিকভাবে দেখি না। অপারেশনের টাকা নেই। সরকারি সুবিধা এলে স্থানীয় মেম্বার-চেয়ারম্যানের পরিচিতরাই পায়, আমরা পাই না। এখানে সেসব নেই।

সবাই সমান অধিকার পায়। অপারেশনের পাশাপাশি আমার আসা-যাওয়া ও থাকা-খাওয়ার ব্যবস্থাও হাসপাতাল থেকে করা হচ্ছে। আল্লাহ তাদের মঙ্গল করুক।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পাবলিক রিলেশন অফিসার ফাইজা রহমান বলেন, গরিব-দুস্থ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে হাসপাতালটি যাত্রার শুরু থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারা দেশে বিনামূল্যে চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের মাধ্যমে এখন পর্যন্ত ২ হাজার ৮৭৩ জন রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে। এ ক্যাম্পটি গত ২২ সেপ্টেম্বর কুমিল্লার বরুড়ার গালিমপুর ইউনিয়নের ঝাপুয়া আশ্রাফিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় অনুষ্ঠিত হয়। ওই কাম্পে মোট ২ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এর মধ্য ৩৮০ জনের ছানি, নেত্রনালি ও মাংস বাড়ার কারণে চোখ অপারেশনের জন্য নির্বাচন করা হয়। ধারাবাহিকভাবে তাদের অপারেশন করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর