১৮ মার্চ, ২০২০ ২১:৪৮

বাগেরহাটে বিদেশ ফেরত ৩৩০০ জনের মধ্যে কোয়ারেন্টাইনে মাত্র ৩০

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটে বিদেশ ফেরত ৩৩০০ জনের মধ্যে কোয়ারেন্টাইনে মাত্র ৩০

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা বাগেরহাট জেলার ৩৩০০ জন প্রবাসীর মধ্যে বুধবার সকাল পর্যন্ত নতুন করে ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এজেলায় কোয়ারেন্টাইনে রাখা ৩০ প্রবাসীর মধ্যে ৩ জনের ১৪ দিনের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষে তারা সুস্থ রয়েছেন। বর্তমানে কোয়ারেন্টাইনে থাকা মাত্র ২৭ প্রবাসীর মধ্যে করোনায় আক্রান্ত সন্দেহে শরণখোলায় উপজেলা সরকারি হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা এক রোগীর শরীর থেকে বুধবার দুপুরে নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর হতে আসা টিমের সদ্যরা। 

বাগেরহাটে বুধবার সকাল পর্যন্ত নতুন করে হোম কোয়ারেন্টাইনে থাকা ২৪ প্রবাসীর মধ্যে একজন ইটালি, একজন জার্মান, তিনজন সিঙ্গাপুর ও ১৯ জন ভারত থেকে দেশে এসেছেন। বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, করোনা আতঙ্কে এতো বিপুল সংখ্যক প্রবাসী বাগেরহাটে নিজ-নিজ বাড়িতে এসেছে তা আমাদের জানাছিলো না। বুধবার সকালে বাগেরহাটের পুলিশ সুপারের মাধ্যমে ইমিগ্রেশন বিভাগের এই তালিকা আমার কাছে এসেছে। মাঠ পর্যায়ে জেলা স্বাস্থ্য বিভাগের ৪৬৫টি পদের মধ্যে এখন লোকবল রয়েছে মাত্র ১২৫জন। তালিকা ধরে-ধরে জেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনের সহয়তায় এই বিপুল সংখক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে।

এদিকে করনা আতঙ্কে বাগেরহাটের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে সকল ধরনের যানবাহন প্রবেশ নিষেধ করেছে উপজেলা প্রাসাশন। এর ফলে হাসপাতালের প্রধান গেট বন্ধ করে পাহারা বসানো হয়েছে। সেখানে রোগীদের যানবাহন প্রবেশ করার কথা থাকলেও গেট ম্যান কাউকেই প্রবেশ করতে দিচ্ছে না। ফলে প্রতিনিয়ত হচ্ছে বাকবিতণ্ডা। সরেজমিনে গিয়ে দেখা গেছে, মারাত্মক অপারেশনের রোগীরাও গাড়ি নিয়ে প্রবেশ করতে পারছে না। এখানে স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করোনা রোগী না থাকলেও প্রসাশন নিয়েছে এমন কড়াকড়ি। 

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর