শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৯:০৮

করোনা মোকাবিলায় চসিককে তিন কোটি টাকা দিল মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

করোনা মোকাবিলায় চসিককে তিন কোটি টাকা দিল মন্ত্রণালয়

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে (চসিক) করোনাভাইরাস মোকাবিলা, মশক নিধন এবং পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনায় তিন কোটি টাকা প্রদান করেছে। চলতি ২০২৯-২০২০ অর্থ বছরের বাজেট থেকে বাষিক উন্নয়ন কর্মসূচিতে সিটি কর্পোরেশনের উন্নয়ন সহায়তা খাতের ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম’ উপখাত হতে চসিকের অনূকুলে চার কিস্তির টাকা এককালীন অবমুক্তি করা হয়। 

বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি চিঠি চসিকের প্রধান হিসাব কর্মকর্তা বরাবরে আসে। তবে এ টাকা ছাড়ে চসিককে চারটি শর্ত দেওয়া হয়। চার শর্তের মধ্যে আছে, ছাড়কৃত অর্থ পিপিআর অনুসারে ব্যয় করা, অর্থ ব্যয়ের ক্ষেত্রে কোনো অনিয়ম পাওয়া গেলে সংশ্লিষ্ট বিল পরিশোধকারী কর্তৃপক্ষ দায়ি থাকা, অব্যয়িত অর্থ ২০২০ সালের ২০ জুনের মধ্যে সরকারি কোষাগারে জমা দেওয়া এবং পরবর্তী কিস্তির অর্থ ছাড়ের পূর্বে ছাড়কৃত অর্থের ব্যয়ের বিবরণী মন্ত্রণালয়ে জমা দেওয়া।  

চসিকের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার মন্ত্রণালয় তিন কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। তবে ছাড়কৃত অর্থ করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা এবং মশক নিধন, পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা ব্যতিত অন্য কোনো কাজে ব্যয় না করতে নির্দেশনা দেওয়া হয়েছে। এ ব্যাপারে আমরা পরবর্তী করণীয় এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।’   

বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল

 


আপনার মন্তব্য