শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২৩:০৩

করোনাভাইরাস: কোয়ারেন্টাইনে মালয়েশিয়ার রাজা-রানি

মালয়েশিয়া প্রতিনিধি

করোনাভাইরাস: কোয়ারেন্টাইনে মালয়েশিয়ার রাজা-রানি

মালয়েশিয়ার ইস্তানা নেগারায় (রাজপ্রাসাদ) হানা বসিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে সেখানে ৭জন কর্মী আক্রান্ত হয়েছেন বলে ইস্তানা নেগার সূত্রে জানা গেছে । 

এরপর পরই দেশটির রাজা এবং রানি কোয়ারেন্টাইনে গেছেন বলে জানিয়েছে সূত্রটি। দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ সুলতান আহমদ শাহ এবং তার স্ত্রী রানি টুঙ্কু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াহর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলেও সতর্কতা হিসেবে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে রাজপ্রাসাদের এক বিবৃতিতে জানানো হয়েছে।

এদিকে, রাজপ্রাসাদের সংক্রমিত ৭কর্মীকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কর্মকর্তারা বলেছেন, তারা এই সংক্রমণের উৎস জানার চেষ্টা করছেন। কর্মীরা করোনায় সংক্রমিত হওয়ার পর জীবাণুনাশক ছিটিয়ে রাজপ্রাসাদ পরিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার দেশটিতে নতুন করে আরও ২৩৫ জন করোনা সংক্রমিত হয়েছে। এ নিয়ে মালয়েশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৩১ জন । এছাড়া এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন অন্তত ২১ জন এবং সুস্থ্ হয়ে বাড়ী ফিরেছেন ২১৫ জন।

এদিকে, দেশটিতে করোনা প্রতিরোধে গত ১৮ মার্চ থেকে চলমান নিয়ন্ত্রণ আদেশ ৩১ মার্চ শেষ হওয়ার কথা থাকলেও তা আরও ২ সপ্তাহ বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে । বুধবার দেশটির প্রধানমন্ত্রী তানসেরী মুহিউদ্দিন ইয়াসিন জাতির উদ্দেশে ভাষণে নিয়ন্ত্রণ আদেশ বাড়ানোর ঘোষণা দেন। এসময় তিনি দেশবাসীকে যার যার ঘরে-বাড়িতে অবস্থান করে ধৈর্যের সঙ্গে বর্তমান পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানান ।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর