৩ এপ্রিল, ২০২০ ১৬:২৮

গানে গানে বাসায় থাকতে উৎসাহ দিলেন কলকাতার পুলিশ

দীপক দেবনাথ, কলকাতা

গানে গানে বাসায় থাকতে উৎসাহ দিলেন কলকাতার পুলিশ

করোনা সংক্রমণ ঠেকাতে পশ্চিমবঙ্গসহ গোটা দেশেই চলছে ২১ দিনের লকডাউন, যা শেষ হবে আগামী ১৪ এপ্রিল। ফলে মানুষ কার্যত গৃহবন্দী, বাইরের জগতের সাথে বিচ্ছিন্ন। বলা যেতে পারে কিছুটা একঘেয়েমি জীবনযাপন করছে তারা। ঘুরিয়ে ফিরিয়ে তিনবেলাই চলছে ভাত-ডাল-আলুভাতে। এমন সময় কলকাতা শহরবাসীর মনোবল বাড়াতে অভিনব পন্থা কলকাতা পুলিশের। 

গড়িয়াহাট থানার পুলিশের পক্ষ থেকে বালিগঞ্জ স্টেশন লাগোয়া একডালিয়া এলাকায় গলা ছেড়ে গান গাইলেন পুলিশের সদস্যরা। বৃহস্পতিবার সন্ধ্যায় সাদা পোশাকে মাইক হাতে নিয়ে তারা গাইলেন ‘উই শ্যাল ওভারকাম’। ইংরেজির পাশাপাশি বাংলা ও হিন্দি ভাষাতেও গান গেয়ে করোনা যুদ্ধ জয়ের সাহস জোগায় পুলিশ। আর পাশে দাঁড়ানো পুলিশের অন্য সদস্যরা হাতে তালি দিয়ে বাকিদের উদ্বুদ্ধ করেন। 

এর পাশাপাশি অভিনেতা ও সঙ্গীতশিল্পী অঞ্জন দত্তের ‘বেলা বোস’এর গানের সুর এক রেখে প্যারোডি গাইল পুলিশ। এসময় বাড়ি ও বহুতল ভবনগুলির ব্যালকনি বা ছাদে দাঁড়ানো মানুষগুলোও তখন নিজেদের মোবাইলের ফ্ল্যাশ লাইটের আলো জ্বালিয়ে পুলিশের সাথে গলা মেলান, তাদের অভিবাদন জানান। 

কেবল তাই নয়, লকডাউনকে অমান্য করে যারা অহেতুক বাইরে বেরোচ্ছেন তাদেরকেও একপ্রকার সচেতনা করা হয় এই গানের মধ্যে দিয়ে। 

গড়িয়াহাট থানার পুলিশ কর্মকর্তা সৌম্য দাশগুপ্ত বলেন, ‘লকডাউনের মধ্যে যতার্থতা বোঝাতে ও সাধারণ মানুষের মধ্যে সচেতনা আরও বাড়াতে পুলিশের এই উদ্যোগ।’ 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর