শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১৯:৫৫
আপডেট : ৯ এপ্রিল, ২০২০ ১৯:৫৯

কলাপাড়ায় তাবলিগফেরত ২৫ জন হোম কোয়ারেন্টাইনে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় তাবলিগফেরত ২৫ জন হোম কোয়ারেন্টাইনে

পটুয়াখালীর কলাপাড়ায় তাবলিগ জামাত থেকে ফিরে আসা ২৫ সদস্যকে হোমকোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন। তারা নারায়নগঞ্জ ও ডেমরা এলাকার দীর্ঘ দিন অবস্থান করছিলেন। সেখান থেকে বুধবার রাতের আঁধারে তারা কলাপাড়ায় আসেন। উপজেলা প্রশাসন খবর পেয়ে তাবলিগ জামাত  থেকে ফেরা চার শিক্ষার্থীসহ ২৫ জনকে পৃথকভাবে হোম কোয়ারেন্টাইনে  রেখেছে। 

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে এদের ১০ জনের একটি দলকে উপজেলার টিয়াখালী নাচনাপাড়া গ্রামের পীর সাহেব বাড়ির মসজিদে, ১ জনকে গার্লস স্কুল সড়কের নিজ বাসায় এবং ৪ জনের একটি দলকে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ৪ জনের হোম কোয়ারেন্টাইন মহিপুর থানা পুলিশ নিশ্চিত করেছে। ইতিপূর্বে আরও ৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বাকিদের অবস্থান শনাক্ত করে কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কাজ করছে স্বাস্থ্য বিভাগসহ স্থানীয় প্রশাসন।
 
এদিকে করোনা আতঙ্কের কারণে উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় যান চলাচল বন্ধ করতে সড়কে বেরিকেট দিয়ে আটকে দিয়েছে স্থানীয় যুবকরা। তারা পালাক্রমে বহিরাগতরা যাতে এলাকায় প্রবেশ করতে না পারে এজন্য পাহারা বসিয়েছে। উপজেলার অন্তত ১৫টি স্পটে এ বেরিকেট দেওয়া হয়েছে। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এ উদ্যোগ নেয়।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী জানান, তাবলিগ জামাতের এ সদস্যদের ভাষ্যমতে তারা ঢাকার ডেমরা এলাকার একটি মসজিদে অবস্থান করছিলেন। ওই এলাকার লোকজন তাদেরকে কলাপাড়া পাঠিয়ে দিয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানানা, তাবলিগ জামাত থেকে আসা সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর তাদের অবস্থান চিহ্নিত করে প্রতি জনের নাম ঠিকানা শনাক্ত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য