৩০ অক্টোবর, ২০২০ ২২:০০

দেশে করোনায় মোট মৃতের ৫২ শতাংশেরও বেশি ষাটোর্ধ্ব

অনলাইন ডেস্ক

দেশে করোনায় মোট মৃতের ৫২ শতাংশেরও বেশি ষাটোর্ধ্ব

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৯০৫ জনের। এছাড়াও একই সময়ে আরও শনাক্ত হয়েছে ১ হাজার ৬০৪ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৬ হাজার ৩৬৪ জনে। করোনায় আক্রান্ত হয়ে ৬০ বছরের বেশি বয়সী বয়স্ক রোগীদের মৃত্যু হয়েছে। 

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনায় মোট মৃত ৫ হাজার ৯০৫ জনের মধ্যে ষাটোর্ধ্বদের সংখ্যা তিন হাজার ৭৫ জন (৫২ দশমিক শূন্য ৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মৃত ৫ হাজার ৯০৫ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছর বয়সী ২৯ জন (শূন্য দশমিক ৪৯ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৪৬ জন (শূন্য দশমিক ৭৮ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ১৩৪ জন (দুই দশমিক ২৭ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩২৬ জন (পাঁচ দশমিক ৫২ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭৩২ জন (১২ দশমিক ৪০ শতাংশ এবং ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ৫৬৩ জন (২৬ দশমিক ৪৭ শতাংশ) রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৩ হাজার ৬৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ১৭১ জন, রাজশাহী বিভাগে ৩৭১ জন, খুলনা বিভাগে ৪৬৮ জন, বরিশাল বিভাগে ২০০ জন, সিলেট বিভাগে ২৪৫ জন, রংপুর বিভাগে ২৬২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১২২ জন রয়েছেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর