২৫ জুন, ২০২১ ১৬:২২

করোনা: পদচারণা ঠেকাতে লকডাউন প্রয়োগে হিমশিম খাচ্ছে প্রশাসন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

করোনা: পদচারণা ঠেকাতে লকডাউন প্রয়োগে হিমশিম খাচ্ছে প্রশাসন

মহামারী করোনাভাইরাসের ডেল্টা সংক্রামণ রোধে পদচারণা ঠেকাতে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। মূল রাস্তায় প্রবেশ ঠেকাতে পারলেও অলি-গলির রাস্তা ব্যবহার করছে সাধারণ মানুষ। হাজারো অজুহাত আর নানা কৌশলে লকডাউনে চলাফেরা করছে জনতা। 

জেল, জরিমানা দিয়ে সতর্ক করলেও মোবাইল কোর্ট বা পুলিশের টিম এড়িয়ে চলছেন চলাচলকারিরা। বিশেষ করে, বেশীরভাগ মানুষ হাতে ঔষধের প্রেসক্রিপশন, নানা টেস্ট রিপোর্ট, বাড়িতে বাবা-মা একা, শিশু বাচ্চা দেখার কেউ নেই এসব অজুহাত দিয়ে বের হচ্ছেন বাসা থেকে।

সাইবোর্ড এলাকার সানারপাড় কাঁচপুর এলাকা এড়িয়ে অনেকে মিজমজি পাড়া মহল্লার এলাকার গলি দিয়ে গন্তব্যে পৌছে যাচ্ছেন। লকডাউনের চতুর্থ দিনে নারায়ণগঞ্জে প্রবেশ ও বর্হিগমন ঠেকাতে গণপরিবহণ চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়াও বিভিন্ন যানসহ লকডাউন অমান্যকারিদের করা হয়েছে জরিমানা। শহরের অবাধে চলছে রিকশা ও প্রাইভেটকার। কোনভাবেই এ চলাচল থামানো যাচ্ছে না। 

গতাকাল বৃহস্পতিবার থেকে শুক্রবার বিকাল পর্যন্ত  জেলা প্রশাসনের ২০টি মোবাইল কোর্ট ও পুলিশ প্রশাসনের প্রায় ৩০টি টিম গুরুত্বপূর্ণ সড়কে কাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছকু এক সরকারি কর্মকর্তা জানান, মানুষের হাজারো অজুহাত। আর যখন কেউ কাজ না করলে না খেয়ে থাকবে তাকে কিভাবে বাসায় ফিরাব। এমন পরিস্থিতিতেও আমরাও ক্লান্ত। 

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির  

সর্বশেষ খবর