২৫ জুলাই, ২০২১ ১৬:২৮

বরিশালের রাস্তায় প্রচুর মানুষ ও যানবাহন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের রাস্তায় প্রচুর মানুষ ও যানবাহন

বরিশালের রাস্তায় প্রচুর মানুষ ও যানবাহন

কঠোর লকডাউনের তৃতীয় দিন বরিশালের রাস্তাঘাটে চলাচল করেছে প্রচুর মানুষ এবং যানবাহন। তবে বন্ধ ছিলো নগরীর বেশিরভাগ দোকানপাট। এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। 

কঠোর লকডাউনের তৃতীয় দিন রবিবার সকালে বরিশালের রাস্তায় প্রচুর সংখ্যক মানুষ চলাচল করতে দেখা গেছে। সকালের দিকে বাজারঘাটগুলোতেও ছিলো প্রচুর ভিড়। বাজারে কিছু মানুষ মাস্ক ব্যবহার করলেও বেশিরভাগ মানুষের মাস্ক ছিলো থুতনির নিচে। আবার মাস্ক ছাড়াও বাজারে অনেক ক্রেতা-বিক্রেতাকে দেখা গেছে। সকালের দিকে নগরীর রাস্তাঘাট ছিলো রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যানের দখলে। অন্যান্য গণপরিবহন বন্ধের সুযোগে রিকশাভাড়া বেড়েছে কয়েকগুণ। সামর্থ না থাকায় কিছু মানুষকে হেঁটে দূরদূরান্তের উদ্দেশ্যে যেতে দেখা গেছে। 

নগরীর প্রধান প্রধান বাণিজ্যিক কেন্দ্র চকবাজার, বাজার রোড, সদর রোডসহ অন্যান্য এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। খোলা রয়েছে খাদ্য এবং ওষুধ সামগ্রীর দোকান। তবে পাড়া মহল্লায় এই মুহূর্তে অপ্রয়োজনীয় চায়ের দোকান খোলা রেখে জটলা করা হচ্ছে। 

এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে রবিবারও জেলা প্রশাসনের পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত নগরীতে অভিযান চালিয়েছে। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাস। 

অপরদিকে নগরীর বিভিন্ন প্রবেশদ্বারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়াও নগরীতে টহল জোরদার করেছে তারা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর