২৫ জুলাই, ২০২১ ১৭:০৯

করোনায় সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনায় সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু

মো. ইসরাইল হোসেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন মারা গেছেন। মৃত্যুকালে ৫৫ বছর বয়সী এ কর্মকর্তা দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।

রবিবার (২৫ জুলাই) নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার একটি হাসপাতাল চিকিৎসীন অবস্থায় মারা যান সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ছিলেন ইসরাইল হোসেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার শারিরীক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় চিকিৎসার জন্য আনা হয়। গত ৩ জুলাই এ কর্মকর্তাকে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে পরিবর্তনও করা হয়। তার স্থলে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়। 

ইসি কর্মকর্তারা জানান, দুই সপ্তাহ আইসিইউতে ভর্তি ছিলেন এ কর্মকর্তা। অবস্থার কিছুটা উন্নতি হলে আইসিইউ থেকে কেবিনেও স্থানান্তর করা হয়। রবিবার দ্রুত শারীরিক অবস্থার অবনতি হলে মারা যান এ কর্মকর্তা। 

এদিকে, ইসির সহকারী জনসংযোগ পরিচালক আশাদুল হক জানান, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. এনামুল হক মারা গেছেন।

রবিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০ টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ নির্বাচনকর্মী। ৪৪ বছর বয়সী এনামুল মুত্যুকালে স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। ইসি সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের অনেক কর্মকর্তা-কর্মচারি আক্রান্ত রয়েছেন। সর্বশেষ ৮ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজারের রাজনগরের উপজেলা নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা মারা যান। এর আগে, গত এপ্রিলে চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমানও করোনায় আক্রান্ত হয়ে মারা যান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর