৪ আগস্ট, ২০২১ ০৯:১৬

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টার মধ্যে তারা মারা যান। 

এর আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ১৯ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে মারা যাওয়া ১৪ জনের মধ্যে পজিটিভ ছিলেন চারজন। আর আটজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। 
এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৪ জনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, কুষ্টিয়ার একজন ও চুয়াডাঙ্গার একজন রোগী ছিলেন। তাদের মধ্যে মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি আগস্ট মাসে (১ আগস্ট থেকে ৪ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) এ নিয়ে মোট ৬৬ জনের মৃত্যু হলো। এই হাসপাতালের করোনা ইউনিটে জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়। এছাড়া গত জুনে মারা গেছেন ৩৬৯ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩০ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪০২ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ২০ জন।

রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৫১৩টি। বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার কমে ২৪ দশমিক ৯৩ শতাংশে নেমেছে।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর