Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১২:০৪

ওরাকলের নতুন ডাটাবেস মেশিন এক্স ৮ উন্মোচন

অনলাইন ডেস্ক

ওরাকলের নতুন ডাটাবেস মেশিন এক্স ৮ উন্মোচন

অসাধারণ হার্ডওয়্যার ও সফটওয়্যার এবং চমৎকার মেশিন লার্নিং ক্ষমতাসম্পন্ন ওরাকলের নতুন এক্সাডাটা ডাটাবেজ মেশিন এক্স ৮ সম্প্রতি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। পৃথিবীর প্রথম স্বচালিত ডাটাবেজ এবং ওরাকল ক্লাউড অ্যাপ্লিক্যাশন, ওরাকল অটোনোমাস ডাটাবেজের ভিত্তি হচ্ছে অসাধারণ কর্মক্ষমতাসম্পন্ন এই ওরাকল এক্সাডাটা। 

টেলিকমিনিকেশন, রিটেইল, ফাইনান্সসহ বিভিন্ন খাতে ক্রমাগতভাবে নিজের জায়গা পোক্ত করে নেওয়ায়, ২০১৮ অর্থবছরে এক্সাডাটা সর্বোচ্চ বিক্রিত পণ্যের রেকর্ড সৃষ্টি করে।

মিশন-ক্রিটিক্যাল ডাটাবেজ টেকনোলোজিস ওরাকলের ভাইস প্রেসিডেন্ট জুন লোয়াইজা বলেন, “বিগত ১০ বছর থেকে এক্সাডাটা বিশ্বজুড়ে সহস্রাধিক গ্রাহকের জটিল কাজের চাপ বহন করে চলেছে। এখন থেকে এক্সাডাটা ওরাকল অটোনোম্যাস ডাটাবেজ ও ওরাকল ক্লাউড অ্যাপ্লিকেশনের ক্ষমতা বৃদ্ধি করবে।” 

তিনি আরো বলেন, “বর্তমানে আমরা এই ডাটাবেজের কর্মক্ষমতা ও ধারণক্ষমতার উন্নয়ন করছি এবং একটা বড় মাপের কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন লার্নিং ভিত্তিক সক্ষমতা সংযোজন করছি।”

এক্সাডাটা এক্স ৮ এর মাধ্যমে ওরাকল অনন্য মেশিন লার্নিং সক্ষমতা নিয়ে এসেছে যেখানে আছে অটোমেটিক ইনডেক্সিং যা ক্রমাগত তথ্য প্রক্রিয়াজাত করে ডাটাবেজের ব্যবহার পরিবর্তনের সাথে সাথে সমন্বয় করে দেয়। ওরাকলের অটোনোমাস ডাটাবেজের প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি এই সমস্ত প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় এবং এটা ডাটাবেজের ম্যানুয়াল টিউনিং ছাড়াই কার্যকারিতা বৃদ্ধি করে। এই এক্সাডাটা এক্স ৮ এ আরও আছে অটোমেটেড পারফরমেন্স মনিটরিং যা কৃত্রিম বুদ্ধিমত্তা, বাস্তব জীবনের কর্মদক্ষতার বহু বছরের অভিজ্ঞতার সমন্বয়ে গঠিত এবং এটি মানুষের হস্তক্ষেপ ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন ত্রুটি ও কারণ খুঁজে বের করতে পারে।
 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য