শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০১৯ ১৯:০৭

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি সজল, সম্পাদক শীমুল

অনলাইন ডেস্ক

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি সজল, সম্পাদক শীমুল
সভাপতি (বামে) এবং সাধারণ সম্পাদক (ডানে)

'স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ'র কেন্দ্রীয় কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন শওকত হোসেন সজল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাব্বির আহমেদ শীমুল। 

নব-নির্বাচতি সভাপতি ও সাধারণ সম্পাদক ভোট পেয়েছেন যথাক্রমে ৬৭ ও ৫৪টি। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মতিঝলের বিসিআইসি মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের মাধ্যমে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির দায়িত্ব পরিবর্তন হয়। বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের ভোটের মাধ্যমে এ দায়িত্ব পরিবর্তন হয়ে থাকে। নির্বাচনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের পদেই ভোট হয়। বাকি পদগুলো সভাপতি ও সাধারণ সম্পাদকের পছন্দ মোতাবেক নির্বাচিত করা হয়। গত একমাস ধরে পদপ্রত্যাশীরা বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের কাছে নিজেদের পক্ষে নির্বাচনী প্রচারণায় মুখর ছিলেন।

এবারের নির্বাচনে শীর্ষ দুইটি পদের জন্য বিভিন্ন ব্যাংকের আটজন প্রার্থী ভোটের লড়াইয়ে অংশগ্রহণ করছেন। সভাপতি পদে লড়েছেন সংগঠনটির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শওকত হোসেন সজল, সভাপতি হামিদুল ইসলাম শখা এবং সহ সভাপতি আক্কাস আলী আকাশ। এছাড়া সাধারণ সম্পাদক পদে লড়েছেন মারুফ জামান কল্লোল, আশরাফুল আলম, সাব্বির আহমেদ শিমুল, মো. ইয়াছিন ও সরদার রাসেল।

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ফেরদৌস আলম।

বিডি প্রতিদিন/১০ জুলাই, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর